শেখ রাসেল পদক পেলেন কুমিল্লা জেলা প্রশাসক

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ১৮ অক্টোবর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : প্রাতিষ্ঠানিক ক্যাটগরিতে শেখ রাসেল-২০২২ পদক গ্রহন করেছেন কুমিল্লা জেলা প্রশাসাক মোহাম্মদ কামরুল হাসান। শেখ রাসেল পদক পেলেন কুমিল্লা জেলা প্রশাসক বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তথ্য প্রযুক্তি বিভাগ ও তথ্য প্রযুক্তি অধিদপ্তর এবং শেখ রাসেল শিশু কিশোর পরিষদ এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি।

উল্লেখ্য, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান কুমিল্লায় দায়িত্ব গ্রহণের পর থেকেই জেলা শিক্ষাখাতে তথ্য ও প্রযুক্তি নির্ভর পদ্ধতি সচল করার ব্যাপক উদ্যোগ গ্রহণ করেন। একে একে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব পূর্ণাঙ্গ সচলীকরণ, উপজেলা ও শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক রোবটিক্স ক্লাব গঠন এবং পাঠক্রমে বাধ্যতামূলক বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার সংযোজন শুরু করে। বিজ্ঞান ও প্রযুক্তি জ্ঞাণ নির্ভর অলিম্পিয়াড এবং কুইজে প্রান্তিক এলাকার শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিতকরনের মধ্য দিয়ে গ্রামীণ জনপদকেও প্রযুক্তি শিক্ষায় উদ্বুদ্ধ করেন।

সর্বশেষ চতুর্থ শিল্প বিপবকে সামনে রেখে বর্তমান প্রজন্মকে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় উদ্বুদ্ধ করতে দেশের প্রথম ‘স্কুল অব রোবটিক্স’ স্থাপন করেন। বর্তমানে কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অস্থায়ী কাম্পাসে এই স্কুলটি প্রায় সহস্রাধিক নানান বয়সের শিক্ষার্থীদে প্রাথমিক কম্পিউটিং থেকে শুরু করে প্রোগ্রামিং, এডিটিং, গ্রাফিক্স এবং রোবটিক্সের উপর শিক্ষাক্রম পরিচালিত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *