শাজাহানপুরে প্রাথমিক শিক্ষকদের প্রতিবাদ সমাবেশ

বগুড়া জেলা প্রতিনিধি, আবদুল ওহাব, ২৫ জুন, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বগুড়ার শাজাহানপুর উপজেলা
প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সোহেল রানার বিরুদ্ধে দায়ের করা অভিযোগের প্রতিবাদে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ প্রতিবাদ সমাবেশ করেছে। রবিবার ২৪ জুন উপজেলা পরিষদের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলার সকল প্রাথমিক শিক্ষক অংশ গ্রহন করেন।

তারা বলেন, বর্তমান শাজাহানপুর উপজেলা শির্ক্ষা কর্মকর্তা মোঃ সোহেল রানা একজন সৎ দক্ষ ও কর্মঠ কর্মকর্তা। কিন্তু দুর্ভাগ্যের ব্যাপার কতিপয় দুর্নীতিবাজ ও সুবিধাবাদী কিছু শিক্ষক ব্যক্তি স্বার্থ হাসিল করতে না পেরে তার বিরুদ্ধে কর্তৃপক্ষ বরাবর মিথ্যা ও বানোয়াট অভিযোগ ও বদলী করার পায়তারা করছেন।

এমতাবস্থায় উক্ত শিক্ষা অফিসারকে মিথ্যা অভিযোগ হতে অব্যহতি ও অনৈতিক বদলী না করার জন্য উপজেলার ৪৭৪ জন শিক্ষক স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপি প্রদান করা হয়। এছাড়াও এসব মিথ্যা অভিযোগকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করা হয়। উল্লেখ্য, ইতিপুর্বে শাজাহানপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সোহেল রানার বিরুদ্ধে নানা ধরনের দুর্ণীতি, বদলী বানিজ্য ও অনৈতিক কর্মকান্ডের অভিযোগ এনে প্রাথমিক শিক্ষা অধিদফতরে অভিযোগ দায়ের করা হয়।

বিষয়টির প্রতি গুরুত্ব দিয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতর পিটিআই সুপারেন্টেন্ড (সোনাতলা ) মোঃ একেএম আজিজুর রহমানকে তদন্ত কর্মকর্তার দায়িত্ব প্রদান করে। গতকাল ২৪ জুন ঐ তদন্ত কর্মকর্তা বিষয়টি তদন্ত করতে শাজাহানপুর উপজেলা পরিষদে আসলে উপজেলার সকল প্রাথমিক শিক্ষকগন এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন।

এদিকে উপজেলার জামুন্না সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত ঐ অভিযোগ পত্র সম্পর্কে তার নিকট জানতে চাইলে তিনি জানান, এ ধরনের কোন অভিযোগ দায়ের করেননি এবং কে বা কারা এ অভিযোগ দায়ের করেছেন তাও তিনি জানেন না। তবে কোন শিক্ষক অন্য শিক্ষকের নাম ব্যাবহার করে এ ধরনের অভিযোগ দায়ের করেছেন তা অনুসন্ধান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *