রিজার্ভ নিয়ে শংকিত নই, আমরা সাবধান আছি কুমিল্লায় কৃষিমন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ০৭ আগস্ট, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কৃষিমন্ত্রী ড. মোঃ আবদুর রাজ্জাক বলেছেন, আমরা রিজার্ভ নিয়ে শংকিত নই, কিন্তু ভবিষ্যতে কিছু হতে পারে তাই আমরা সাবধান আছি। চলমান মেগাপ্রকল্প গুলো চলবে, আর যে গুলো খুব জরুরী নয় সেগুলো ধীরগতিতে চলবে। তিনি সোমবার সকালে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউটের চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা অঞ্চলের কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তাদের কর্মশালায় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, জ্বালানি ও সারের দাম বৃদ্ধি উৎপাদনে প্রভাব ফেলবে না। তবে কৃষকের লাভ কিছুটা কম হলেও সামনে বোরো আবাদে কৃষকদের প্রণোদণার বিষয়টি বিবেচনা করা হবে। বৈশ্বিক সংকটের কারণেই এখন আমাদের সাবধান হতে হচ্ছে, তবে সাশ্রয়ী হলে এই সংকট সহজে মোকাবেলা করতে পারবো।

কর্মশালায় কৃষি মন্ত্রনায়লয়ের সচিব সায়েদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আরফানুল হক রিফাত। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ইন্সটিটিউটের মহাপরিচালক শাহজাহান কবির। চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা অঞ্চলের কৃষি গবেষণা ইন্সটিটিউটের পরিচালকবৃন্দ কর্মশালায় তাদের কৃষি পরিসংখ্যান তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *