রাজারহাটে ৫ম দিনের মতো কৃষকের ধান কেটে দিলো উপজেলা ছাত্রলীগ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ১৮ মে, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাট উপজেলার চাকির পশার তালুক ওয়ার্ডের প্যারালাইছেস রোগে আক্রান্ত অসহায় কৃষক সাবলু মিয়ার, ১৮ শতক জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিলেন যুগ্ম আহ্বায়ক, সুমন কুমার রায়ের দক্ষ নেতৃত্বে রাজারহাট উপজেলা ছাত্রলীগের এক ঝাক তরুণ বয়সের ছেলেরা।

অনার্স, মাস্টার্স, ডিগ্রি, এইচএসসির ছাত্র এরা, সবাই বাবা-মার অনেক আদরের সন্তান। এদের অনেকেই বাড়িতে হয়ত নিজ হাতে পানিটা ঢেলেও খায় না। বেশিরভাগই অবস্থাপন্ন পরিবারের সন্তান, হাত খরচের জন্য তাদের কোন চিন্তা করতে হয় না, জীবন ধারণের জন্য উপার্জন করার কথা ভাবতে হয় না।
আবার যাদের পরিবার স্বচ্ছল নয়, তাদের বাবা-মাও চান, তাদের সন্তান শুধু পড়াশোনাটাই করুক। গরীব বাবা-মা নিজে মাথার ঘাম পায়ে ফেলে উপার্জন করেন, তারপরও আদরের সন্তানদের কাজে পাঠান না। এই ছেলেগুলো নিজের জন্য কোন কাজ করে না, এমনকি পরিবারের জন্যও তাদের কাজ করতে হয় না। বাবা-মা কষ্ট করলেও সেই কষ্টটা তারা তাদের সন্তানদের বুঝতে দেন না কখনোই।
এই ছেলেগুলোই ঘটিয়ে ফেলল এক সাংঘাতিক ঘটনা। দেশের মানুষ অবাক হয়ে লক্ষ করল, ছেলেগুলো ধান কেটে বেড়াচ্ছে। ধান কাটছে, আঁটি বাঁধছে, ধানের বোঝা মাথায় বহন করছে, মাড়াই করছে, আর ঠিকঠাক মত ধান পৌঁছে দিচ্ছে কৃষকের বাড়িতে। আরও অবাক হয়ে লক্ষ করল, এরা ধান কাটার জন্য নিচ্ছে না কোন পারিশ্রমিক, কাজটা তারা করে দিচ্ছে ফ্রিতে, একদম ফ্রি। কোন চাওয়া নেই, কোন প্রত্যাশা নেই, কোন দাবি নেই, কোন ফাঁকি নেই, কোন ক্লান্তি নেই, তাদের কোন অভিযোগও নেই। যা আছে সেটা হলো মুখে প্রাণবন্ত হাসি, মানুষের প্রতি ভালবাসা, দেশের প্রতি দায়িত্ববোধ, আর নিজেদের উপর অগাধ আস্থা।
যুগ্ম আহবায়ক সুমন রায় বলেন, বতর্মান করোনা পরিস্থিতিতে জাতি অতীতের মত তাকিয়ে আছে এই শিক্ষা সংগঠনটির দিকে। এবারও তারা নিরাশ করেনি জাতিকে।
রাজারহাট উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সুমন কুমার রায়ের দক্ষ নের্তৃত্বে ধান কেটে দেয়ায় অংশগ্রহণ করেন, শুভ্র কুমার রায়, জীতু কুমার রায়, আলআমিন, বাবলু মিয়া, রাকিব, শরিফুল ইসলাম, জীবন কুমার, আক্তারুল, রুবেল মিয়া, আলী হাসান, রমজান, বাদশা মিয়া, তাপস কুমার, ইসমাইল হোসেন, সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *