রাজারহাটে বিদ্যানন্দে ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী-৫

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ০৩ মে, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুড়িগ্রামে রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নে ঢিলেঢালা ভাবে চলছে নির্বাচনী প্রচারণা। অন্যান্য ইউনিয়নের মত ভোটারদের তেমন আগ্রহ লক্ষ করা যায়নি। এই ইউনিয়নের বেশী অর্ধেকেই তিস্তা নদীর গর্ভে বিলীন হয়ে যাওয়ায় অধিকাংশ মানুষই দারিদ্র্য সীমার নিচে বসবাস করছেন। দিন আনে দিন খাওয়া মানুষ পরিবার পরিজন নিয়ে ব্যস্ত সময় পার করছেন।
সরেজমিনে ঘুরে জানা যায়, এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ৫জন প্রার্থী মধ্যে চারজনেই আওয়ামীলীগের নৌকা প্রত্যাশী শুধুমাত্র একজন জাতীয় পার্টির লাঙ্গল প্রতিক নিয়ে নির্বাচনের কথা জানান। বর্তমান চেয়ারম্যান তাইজুল ইসলাম টানা দুইবার থেকে বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করছেন। এর আগেও পর্যায়ক্রমে আরও তিনবার বিদ্যানন্দের চেয়ারম্যান নির্বাচিত হন।
তিনি সাংবাদিক কে জানান, গতবার নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে বিজয়ী হন। এবারও দলের কাছে নৌকা মার্কা চাইবেন। নৌকা মার্কা নিয়ে পুনরায় নির্বাচিত হয়ে তার অসমাপ্ত কাজ গুলো শেষ করার কথা বলেন। সাংবাদিকের অন্য এক প্রশ্নে বলেন দল যদি মার্কা না দেয় তাহলে যাকে মার্কা দিবে সেই প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়াবেন। বর্তমান বিদ্যানন্দের আলোচিত প্রার্থী আলমঙ্গীর হোসেন তিনি গত দুবার বর্তমান চেয়ারম্যানের সাথে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। তিনি বর্তমানে আমেরিকায় অবস্থান করলেও এবারও নির্বাচনে অংশগ্রহণ করার ব্যাপারে নিশ্চিত করেন সাংবাদিক কে।
তিনি বলেন, শুধু মাত্র বিদ্যানন্দ ইউনিয়নবাসীর ভাগ্যের পরিবর্তনের জন্য আমার এই নির্বাচনে অংশগ্রহণ করা তাছাড়া অন্য কোন উদ্দেশ্য আমার নেই। তবে আমি নৌকা মার্কা চাইবো দল যদি আমাকে যোগ্য মনে করে তাহলে জনগনের সেবা করার জন্য হলেও দল আমাকে নমিনেশন দিবেন।
বিদ্যানন্দের সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও যুবলীগের সভাপতি এবং বর্তমান আওয়ামীলীগের সভাপতি একাংশ নজরুল ইসলাম বসুনিয়া এবারের নির্বাচনে নৌকা প্রতিক প্রত্যাশা করে বলেন, আমার বাবা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন, স্বাধীন বাংলাদেশের প্রথম রিলিফ কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন। শুধু তাই নয় ৭৫ পরবর্তী রাজারহাট উপজেলার নির্যাতিত নেতাদের মধ্যে আব্দুল্লাহ সোহরাওয়ার্দী স্যারের পরেই তার স্থান। তিনি দেশ ও দলের জন্য যে অবদান রেখেছেন তার বিনিময়ে আওয়ামীলীগের নেতাদের কাছে যথাযোগ্য সম্মান টুকুও পাইনি। তাই এবার দল আমার পরিবার কে মুল্যায়ন করে কিছুটা হলেও বাবার অবদানের মুল্যায়ন করবেন।
অপর প্রার্থী আখতার আহসান রতন তিনিও বিদ্যানন্দ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি এবং বিদ্যানন্দ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একাংশ এর দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি রাজারহাট মডেল কৃষি ডিপ্লোমা কলেজের প্রভাষক হিসেবে কর্মরত আছেন।
তিনি সাংবাদিক কে জানান, ছাত্রলীগের রাজনীতি থেকে এখন অব্দি দলের জন্য অনেক ত্যাগ ও নির্যাতনের স্বীকার হয়েছি। মানুষের জন্য রাজনীতি করি তাই আসন্ন ইউপি নির্বাচনে নৌকা মার্কা চাইবো। দল মার্কা দিলে অবশ্যই নির্বাচনে বিজয়ী হয়ে শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ বির্নিমানে অগ্রনী ভুমিকা পালন করবো।
জাতীয় পার্টির একক প্রার্থী সোহেল রানা বাবু তিনি সাংবাদিক কে জানান, কুড়িগ্রাম দুই আসনের এমপি মহাদয় ইতিমধ্যে বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদের নির্বাচনে আমাকে জাতীয় পার্টির একক প্রার্থী হিসেবে চুড়ান্ত করেছেন। আমি আশাবাদী আমি বিজয়ী হবো। তিনি সাংবাদিক কে আরও বলেন, ইউনিয়ন পরিষদের নির্বাচনের পর উপজেলা পরিষদের নির্বাচনেও অংশ গ্রহণ করার পরিকল্পনা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *