রাজারহাটে ঘড়িয়ালডাঙ্গা প্রতিবেশীর জমি জবর দখলের অভিযোগ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ৩০ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের মুশরত নাখেন্দার মৃত আবু বক্কর সিদ্দিকীর ছেলে মুকতুজার রহমানের পৈত্রিক জমি জবর দখল করে ভোগ করে আসছে প্রতিবেশী মৃত নাজির মামুদ এর ছেলে মনছের আলী।

স্থানীয় বাসিন্দা আবু হোসেন পিতা মৃত তছলিম উদ্দিন, আব্দুল খালেক পিতা মৃত আব্দুল লতিফ, ইউনুছ আলী পিতা মৃত কান্দিরা মাহমুদ সর্ব সাং মুশরত নাখেন্দা এর সাথে কথা বলে জানা যায় মুকতুজার রহমানের পিতা জীবিত থাকা অবস্থায় বর্ণিত তফশীল মুশরত নাখেন্দা জেএলনং ১০, খতিয়ান নং ২৮৯, দাগ নং ২৬২ জমির পরিমান ৪১শতাংশ প্রতিবেশী মৃত নাজির মামুদ এর ছেলে মনছের আলীর নিকট বন্ধক রাখে।

দীর্ঘদিন থেকে মনছের আলী বন্ধক হিসেবে জমি হালচাষ করে আসছে। গত ২০/১১/২০ ইং তারিখে মুকতুজার রহমান তার বাবার বন্ধক রাখা জমির টাকা ফিরত দেন। মনছের আলী স্থানীয় ভাবে অনেক প্রভাবশালী হওয়ায় মুকতুজার রহমানের নিকট বন্ধকের টাকা ফিরত নেওয়ার পরেও জমি ছেড়ে দিতে অস্বীকৃতি জানান।

মনছের আলীর বাড়ীর পাশেই জমিটি হওয়ায় মুকতুজার রহমান কে জমিটি তার নিকট বিক্রি করে দিতে চাপ প্রয়োগ করে আসছেন। মনছের আলীর প্রস্তাবে রাজি না হয়ে গত ২৯/১১/২০ইং তারিখে মুকতুজার রহমান তার পৈত্রিক জমিতে ট্রাক্টর দিয়ে হালচাষ করে শরিষা বুনেন। এতে প্রতিবেশী মনছের আলী ক্ষিপ্ত হয়ে শরিষা চাষে বাধা প্রদান করে প্রতিবেশী মুকতুজার রহমান কে প্রাণনাশের হুমকি দুমকি দিয়ে জমি থেকে তাড়িয়ে দেন। এর আগে ২৬/১১/২০২০-ইং মুকতুজার রহমান রাজারহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে বর্ণিত তফশিলের প্রকৃত জমির মালিক কে তা সুনিশ্চিত হওয়ার জন্য ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের ভূমি কর্তাকর্তা আব্দুর রাজ্জাকের সাথে কথা হলে তিনি বলেন, জমির মালিক মুকতুজার রহমান, মহসিন আলী, মাহবুবুর রহমান, ফেন্সি খাতুন,শিউলী খাতুন গং, বলে জানিয়েছেন।
এ বিষয়ে রাজারহাট থানার এস আই তছির অভিযোগ তদন্ত করে বলেন, বিষয়টি শুক্রবার বসার ডেট হয়েছে আর জমি মুকতুজারের সে নিজেই গতকাল রবিবার তার জমিতে সরিষা বুনেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *