রাজারহাটে করোনার দূর্যোগকালীন সময়ে তিনশত পরিবারের ভাতা না পাওয়ার অভিযোগ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ১৩ মে ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার  উমরমজিদ ইউনিয়নের  ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী সরদার এবং ইউপি সদস‍্য সায়েমের বিরুদ্ধে উমরমজিদ ইউনিয়নের আট নং ওয়ার্ড সহ বিভিন্ন ওয়ার্ডের প্রায় তিনশতাধিক ভূক্তভোগী দূর্যোগকালীন ভাতা না পাওয়ায় এবং প্রধানমন্ত্রী ঘোষিত পঞ্চাশ লক্ষ পরিবারকে ত্রান সহায়তা প্রদানের নির্দেশ দিলেও উমরমজিদ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস‍্য অনুসারীদের নামের তালিকা চূড়ান্ত করার অভিযোগ করেছেন সাধারণ ভূক্তভোগীগণ। এতে বঞ্চিত হচ্ছেন উমর মজিদ ইউনিয়নের বিভিন্ন ওর্য়াডের তিনশতাধিক পরিবার।

এই তিনশতাধিক পরিবারের সদস্যগণ নওদাবস প্রাইমারি স্কুলে তাদের দাবি না মানা পযর্ন্ত অবস্থান কর্মসূচি চলাকালীন এই সময়ে উমর মজিদ ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম তালুকদার ময়নাল এর উপস্থিতিতে ভূক্তভোগী জনগণকে হ‍্যান্ড মাইক দিয়ে শান্ত হতে বলেন এবং তাদের আসস্ত করেন যে, আমি রাজারহাট উপজেলার সম্মানিত নির্বাহী অফিসার স‍্যার সহ উপজেলা চেয়ারম্যান মহোদয়কে বিষয়টি অবগত করে সমাধান করার চেষ্টা করব।
মোঃ হাফিজ সরকার, আপন আলোয় আলোকিত সংগঠনের সাধারণ সম্পাদক উপস্থিত সাংবাদিকদের বলেন, ইউপি সদস‍্য সায়েম পশ্চিম পাড়া নিবাসী প্রায় পচিশ ত্রিশ জনের নিকট ভোটার আইডির ফটোকপি নিয়ে তাদের না দিয়ে আলাল হোসেন, পিতা – মৃত আব্দুল আজিজ।রহমত আলী, পিতা – মৃত সামছুল ইসলাম সহ একই পরিবারের স্বচ্ছল পরিবারকে ত্রাণ সহায়তা দেন।
সরজমিনে, ১। মোছাঃ খোদেজা বেগম, স্বামী -আছান আলী। ২। মোঃ আবেদা বেগম স্বামী – কাছুয়া মামুদ ৩। মোছাঃ নুরজাহান সরকার  স্বামী – বাতেন সরকার, ৪। মোঃ ময়নুদ্দিন পিতা- সহরমৃত‍্যু সৈতাপাতা গ্রামের বাসিন্দা। তারা সকলে বলেন, করোনাকালীন সময়ে আমরা চেয়ারম্যান ও মেম্বার দ্বারা কোন ত্রাণ সহযোগিতা পাইনি।
উমর মজিদ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা সরকারের হতে যা পাচ্ছি তাই জনগণকে দিচ্ছি। তিনি আরো বলেন, উপজেলা নির্বাহী স‍্যারের নির্দেশে তালিকা পুনরায় নতুন করে করা হচ্ছে।
নওদাবাস প্রাইমারি স্কুলের বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন, জুবায়ের হোসেন, পাচ নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক। জয়নাল হাজারি সহ স্থানীয়  অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *