রাজারহাটে ইউপি নির্বাচনে তরুনদের আলোচনার কেন্দ্র বিন্দুতে এখন ‘রোকন’

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ০৪ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাটের ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আগাম আলোচনার কেন্দ্র বিন্দুতে এখন রুকুনুজ্জামান রোকন। সাবেক এই ছাত্রলীগ নেতাকে নিয়ে ঘড়িয়ালডাঙ্গা সর্বত্রই চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। আওয়ামীলীগের সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠন এর নেতা-কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে রুকুনুজ্জামান রোকনের ছবি ফেসবুকে দিয়ে চেয়ারম্যান পদে সকলের কাছে দোয়া চাইছেন ভক্তরা।

ইতোমধ্যে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রার্থিতার আগ্রহ প্রকাশ করেন রুকুনুজ্জামান রোকন, এখন প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিটি হাট-বাজার ও গ্রামে গ্রামে তার পক্ষে চলছে আলোচনা।
দলের কাছে পরিচ্ছন্ন ছাত্র রাজনীতির আদর্শ হিসেবে পরিচিত রুকুনুজ্জামান রোকনের যেমন জনপ্রিয়তা রয়েছে। তেমনি তিনি পরোপকারী, দরদি ও দক্ষ সংগঠক হিসেবেও বেশ পরিচিত। নেতা-কর্মীর পাশাপাশি সাধারণ মানুষের কাছেও রয়েছেন সমান জনপ্রিয়তা। একারণে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তারুণ্যের প্রতিনিধি হিসেবে রুকুনুজ্জামান রোকনকেই দলীয় প্রতীকে প্রার্থী হিসেবে দেখতে চায় ভোটাররা।
এলাকার উন্নয়ন ও জনকল্যাণে রুকুনুজ্জামান রোকনের মত প্রার্থীর প্রয়োজন রয়েছে বলে মনে করছেন তরুণরা।
এ বিষয়ে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিনাজুল ইসলাম বলেন, এখন তরুণদেরকে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করা উচিত। সবখানেই তারুণ্যের জয়। তরুণরাই দেশকে এগিয়ে নিচ্ছে। সে কারণে ঘড়িয়ালডাঙ্গায় রুকুনুজ্জামান রোকন ভাইয়ের মত একজন প্রার্থী এখন সময়ের দাবি।
কথা হয় ঘড়িয়ালডাঙ্গা কামারপাড়া ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য আব্দুল মজিদ নামে এক বয়স্ক ব্যক্তির সাথে তিনি বলেন, “হামার চ্যাংড়া যুবক ছাওয়াক দরকার। রোকন হামার জাগার ছাওয়া। তার কোনো অহংকার নাই। হামরা চাই জাগার ছাওয়া দায়িত্ব পাউক”।
ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়েছেন রুকুনুজ্জামান রোকন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ইউনিয়ন সভাপতি ও পরে ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে রুকুনুজ্জামান রোকন বলেন আমি ছাত্রজীবন থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত। বিরোধী দলের আন্দোলন সংগ্রামে সোচ্চার থেকেছি। ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন যুবলীগ ও আওয়ামীলীগকে সংগঠিত করতে কাজ করে গেছি। আমাকে দল থেকে মনোনয়ন দেয়া হলে সরকারের উন্নয়নকে তৃণমূলে ছড়িয়ে দিতে কাজ করবো। ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নকে মাদক ও সন্ত্রাসমুক্ত একটি ডিজিটাল মডেল ইউনিয়ন হিসেবে গড়তে কাজ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *