রাজারহাটে ইউপি চেয়ারম্যান এর বিরুদ্ধে রাস্তা নিমার্ণে দুনীর্তির অভিযোগ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ০৬ সেপ্টেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাটে এক বছরের ব্যবধানে একই রাস্তার নামে দুটি সরকারি প্রকল্প দেখিয়ে অর্থ আত্নসাত ও রাস্তার ইট তুলে চেয়ারম্যানের বাড়িতে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, গত ২০১৮-২০১৯ইং অর্থ বছরের এলজিএসপি প্রজেক্টের আওতায় ৯ লাখ ৫৮ হাজার ৩৯৪ টাকা টাকায় রাজারহাট উপজেলা সদরের মেকুরটারী মৌজার সেকেন্দার আলীর বাড়ির সামন থেকে এরশাদ আলীর বাড়ির সামন পর্যন্ত রাস্তা আরসিসি কাজের উদ্ধোধনী সাইন বোর্ড লাগানো হয়। কিন্তু কোন কাজ করা হয়নি। ২০১৯-২০২০ইং অর্থ বছর একই রাস্তায় উপজেলা এলজিইডি’র এডিপি প্রকল্পের আওতায় ৬ লক্ষাধিক টাকা ব্যয়ে টেন্ডারের মাধ্যমে ঠিকাদার  কর্তৃক রাস্তায় ইট বসানো (এইসবিবি) হয়।
রবিবার সকালে উক্ত রাস্তা থেকে পূনঃরায় শ্রমিক দ্বারা ইট তুলে ট্রলিতে করে রাজারহাট ইউনিয়ন চেয়ারম্যান এনামুল হকের বাড়িতে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কে জানালে তিনি ঘটনাস্থলে আসেন। পরে দুপুরে শামিম হায়দার নামের এক ব্যক্তি উক্ত ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দাখিল করেন।
এবিষয়ে রাজারহাট ইউপি চেয়ারম্যান এনামুল হক জানান, ইট তুলে ১০০ফিট রাস্তা আরসিসি করতে চেয়েছিলাম, এসিল্যান্ড আসায় কাজ বন্ধ করেছি। এলজিএসপি ও এডিপির বরাদ্দ প্রাপ্ত রাস্তা এক নয় আলাদা রাস্তা।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আকলিমা বেগম জানান, আমি রাস্তার ইট উঠানোর সময় সরেজমিনে দেখে এসেছি। রাজারহাট উপজেলা নিবার্হী কর্মকতার্ নুরে তাসনিম অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *