যুবকরাই দেশ গড়ার প্রধান হাতিয়ার- শাজাহান খান এমপি

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ০১ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : যুবকরাই হচ্ছে একটি দেশের উন্নয়নের এবং জাতির অগ্রযাত্রায় সাহসী সৈনিক। ১৯৭১ সনে যুবকরাই মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশের স্বাধীনতা অর্জন করেছিল। তাই যুবকরাই দেশ গড়ার প্রধান হাতিয়ার।

রোববার সকালে মাদারীপুর জেলা প্রশাসন এবং যুব উন্নয়ন অধিদপ্তর এর আয়োজনে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ হল রুমে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পর্কিত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার যুবকদের পুনর্বাসন এবং কর্মসংস্থানের জন্য বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছেন। তাদেরকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদান, সম্ভাব্য চাকুরীর ব্যবস্থা, সহজ সর্তে এবং স্বল্প সুদে ঋণ বিতরণ করছেন। ফলে দেশের অধিকাংশ যুবক এখন স্বাবলম্বী হয়েছে।
মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, যুব উন্নয়ন অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. নূর মোহাম্মদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শাজাহান হাওলাদার, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ।
আলোচনা শেষে ৩৭ জন প্রশিক্ষণার্থীদের মাঝে যুব ঋণের মোট ২৪ লাখ ৬০ হাজার টাকার চেক এবং ২৫ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *