মুক্তির দিনেই অস্কার মনোনয়ন পেলো ‘নিউটন

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, (বিডি ক্রাইম নিউজ ২৪) : বলিউডের অভিনেতা রাজকুমার রাওয়ের নতুন ছবি ‘নিউটন’। ছবি মুক্তির দিনেই (২২ সেপ্টেম্বর) সুখবর পেলেন তিনি। ৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা বিদেশি ছবির বিভাগে মনোনীত হয়েছে ‘নিউটন’।

খবরটি নিশ্চিত করে রাজকুমার রাও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিখেছেন, “আনন্দের সঙ্গে সবাইকে জানাচ্ছি যে, ভারত থেকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে ‘নিউটন’ চলতি বছরের প্রথম বাজি।”

অস্কারে মনোনয়ন পাওয়ায় উচ্ছ্বসিত রাজকুমার এক সংবাদ সম্মেলনে জানান, অস্কারের মতো মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে পারা তার কাছে খুবই সম্মানের। ‘নিউটন’-এর মতো ছবিই অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে যাওয়ার যোগ্য বলে মনে করেন তিনি।

পরিচালক অমিত মাসুরকার জানান, সত্তর বছরের স্বাধীনতায় গণতন্ত্রের দিকটি উঠে আসা ভীষণই প্রয়োজন ছিলো। আর এমন ছবি অস্কারের জন্য মনোনীত হওয়াটা আরও বড় ব্যাপার। খুশি প্রকাশ করেছেন ছবির নিবেদক আনন্দ এল রাইও। এমন ছবির সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন তিনি।

এরই মধ্যে বার্লিন ফিল্ম ফেস্টিভ্যাল থেকে শুরু করে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে ‘নিউটন’, পাশাপাশি ঘরে তুলেছে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব আর্ট সিনেমা অ্যাওয়ার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *