মানবতার সেবাই ছুটে এলো পাঁচবিবি বিএসবি সামাজিক সেবা সংগঠন

জয়পুরহাট প্রতিনিধি, আল জাবির, ২৭ এপ্রিল ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম ও চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এতে কর্মহীন হয়ে পড়েছে কর্মজীবী মানুষ। বিশেষ করে কাজ হারিয়ে চরম বিপাকে পড়েছে দিনমজুর, শ্রমজীবীসহ নিম্ন আয়ের মানুষজন। সংসার চালাতে গিয়ে হিমশিম খাচ্ছে তারা। সব মিলিয়ে গত কয়েক দিনে তাদের জীবন হয়ে উঠেছে দুর্বিষহ।

এমন পরিস্থিতির স্বিকার হয়েছে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার  পূর্ব কড়িয়া গ্রামের কিছু দিনমজুর, শ্রমজীবীসহ নিম্ন আয়ের খেটে খাওয়া  মানুষজন। খেয়ে না খেয়ে জীবন ধারণ করছে তারা।

গৃহবন্দি এবং কর্মহীন অসহায় পরিবারের মাঝে সরকারি এবং বেসরকারি নানা উদ্যোগে অসহায়-দরিদ্রের মাঝে সাহায্য সহযোগিতা দিয়ে আসছে। কিন্তু  এসব অসহায় পরিবারের মাঝে কেউ সহযোগিতার হাত বাড়ায়নি, এগিয়ে আসেনি স্থনীয় কোন কোন জনপ্রতিনিধিরা।

গ্রামবাসী আয়মারসুলপুর ইউনিয়নে ইউপি সদস্য আবু সুফিয়ান মন্ডলের বিরুদ্ধে অনেকে অভিযোগ তুলেছে। গত ২১ শে এপ্রিল দুপুরে ত্রাণের দাবিতে কড়িয়া-কদুবাড়ি রাস্তায়  মানবন্ধন করেছ পূর্ব কড়িয়া গ্রামের নিম্ন আয়ের খেটে খাওয়া  মানুষজন।

পাঁচবিবি ব্রাইট স্টার বাংলাদেশ (বিএসবি)  সামাজিক সেবা সংগঠন এঘটনা জানার পরে সংগঠনের সদস্যগন গত কাল দুপুরে ওইসব গৃহবন্দি এবং কর্মহীন অসহায় পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে খাবার সামগ্রী বিতরণ করেন।

কড়িয়া গ্রামের সমাজসেবীকা মুনিসা আক্তার মুন বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে জয়পুরহাট জেলা লকডাউন হয়েছে। যারফলে গৃহবন্দি এবং কর্মহীন অসহায় নিম্ন আয়ের খেটে খাওয়া পূর্ব কড়িয়া গ্রামের কিছু দিনমজুর খেয়ে না খেয়ে জীবন ধারণ করছে। স্থানীয় ইউপি সদস্য আবু সুফিয়ান মন্ডল কে এসব বিষয় বার বার বলা হলেও তিনি আজ পর্যন্তু কোন ব্যবস্থাই নেন নি।

তিনি ইউপি সদস্যর বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, আমাদের এলাকাই অনেক গরীব মানুষ আছে গৃহবন্দি এবং কর্মহীন হওয়ায় আজ তারা অনাহারে দিন পার করছে। আমাদের এলাকাই মেম্বার আসেনা। এসব অসহায় মানুষের তিনি কোন খোজ খবর ও রাখেন না।

আমাদের গ্রামের এসব অবস্থা জানার পরে  পাঁচবিবি বিএসবি সামাজিক সেবা সংগঠন গ্রামের অসহায় মানুষের পাসে এসে দাড়িয়ে মানবতার হাত বাড়িয়েছে। সবার বাড়ি বাড়ি পৌঁছায়ে দিয়েছে খাবার সামগ্রী।

পাঁচবিবি ব্রাইট স্টার বাংলাদেশ ( বিএসবি )সামাজিক সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ রহিদুল ইসলাম রাসেল বলেন, ব্রাইট স্টার বাংলাদেশ (বিএসবি) অসহায় মানুষের পাশে সব সময় আছে আর থাকবে। প্রতিটি সদস্য তাদের নিজেদের জমানো অর্থ মানুষের কল্যাণে ব্যায় করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *