মাদারীপুরে হেফজখানা ছাত্রদের মধ্যে কোরআন শরীফ বিতরণ

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ০৫ সেপ্টেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরের শিবচর উপজেলার প্রত্যন্ত এলাকায় অবস্থিত মাদ্রাসার হেফ্জখানার ছাত্রদের মধ্যে কোরআন শরীফ বিতরণ করা হয়েছে। শনিবার সকালে উপজেলার নয়াবাজারে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশ্রয়’এর উদ্যোগে কোরআন শরীফ বিতরণ করা হয়।

এসময় ৪ টি এতিমখানাতে ২শত কেজি চাল দেয়া হয়। উপজেলার প্রত্যন্ত গ্রামে অবস্থিত কওমী মাদ্রাসার হেফ্জখানার জন্য চাহিদা অনুযায়ী ১০ থেকে ২০ কপি করে কোরআন শরীফ দেয়া হয়। ১৫ টি মাদ্রাসার জন্য ১ শত ৮০ কপি কোরআন শরীফ দিচ্ছে সংগঠনটি।

জানা গেছে, স্থানীয় যুবকদের উদ্যোগে গড়ে উঠা স্বেচ্ছাসেবী সংগঠনটি গত তিন বছর ধরে সামাজিক বিভিন্ন কাজ করে যাচ্ছে। সদস্য ও শুভাকাঙ্খীদের আর্থিক সহায়তা নিয়ে হতদরিদ্রদের পাশে দাঁড়াচ্ছে সংগঠনটি। এর ধারাবাহিকতায় স্থানীয় মাদ্রাসার হেফ্জখানার ছাত্রদের জন্য কোরআন শরীফ ও এতিমখানার জন্য চাল বিতরণ করেছে প্রতিষ্ঠানটি।

আশ্রয়ের সভাপতি ফররুখ হাওলাদার বলেন, সামাজিক ভালো ভালো কাজের ধারাবাহিকতা অনুযায়ী আমরা গ্রাম পর্যায়ের মাদ্রাসাগুলোর হেফ্জখানার ছাত্রদের এবার কোরআন শরীফ দিয়েছি। ৪ টি এতিমখানায় ১৮০ কেজি চালও দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *