মাদারীপুরে ঠোঁটকাটা, তালুকাটা ও মুখমন্ডলে টিউমার রোগীদের বিনামূল্যে চিকিৎসা শিবির উদ্বোধন

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ইং (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরে সপ্তাহব্যাপী ঠোঁটকাটা, তালুকাটা ও মুখমন্ডলে টিউমার রোগীদের বিনামূল্যে চিকিৎসা শিবির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে শহরের লেকেরপাড় স্বাধীনতা অঙ্গনে এই চিকিৎসা শিবিরের শুভ উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক এমপি।

পাঁচ জাতি সমন্বিত ১২তম ঠোঁটকাটা, তালুকাটা ও মুখমন্ডলে টিউমার রোগীদের বিনামূল্যে চিকিৎসা শিবিরের চিকিৎসা সেবা চলবে আগামী ১৯শে ফেব্রুয়ারি পর্যন্ত। এই চিকিৎসা শিবিরে প্রায় ৩০০-৪০০ অসহায় ও হতদরিদ্র রোগীদের জটিল চিকিৎসা সেবা দেওয়া হবে বলে জানান এই ক্যাম্পের আহবায়ক ডা. রেজাউল আমিন। এছাড়াও এই ক্যাম্পের মাধ্যমে ৫০জন জুনিয়র ডাক্তার ও নার্সদের এ ধরণের জটিল রোগের সার্জারির উপর বিশেষায়িত প্রশিক্ষণ দেওয়া হবে।

চিকিৎসা শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলাম, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, ডেল্টা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের প্রধান উপদেষ্টা প্রফেসর ডা: আল মামুন ফেরদৌসী, ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো: হুমায়ুন কবীর বুলবুল, মিস জানি জাগতিয়ানি (দুবাই), ডা. বি.কে. দাস, ডা. মার্টিন কামাউ (কেনিয়া) সহ অন্যরা। অনুষ্ঠানটি করেন ডা. মোহাম্মদ সোহেল-উজ্জামান।

জানা গেছে, আছমত আলী খান ফাউন্ডেশন বিগত ১৭ বছর যাবত আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশে বিনামূল্যে ক্লেপ্ট-লিপ প্যালেট ও ম্যাক্সিলোফেসিয়াল রোগীর সার্জারির মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *