মাদারীপুরে করোনা প্রতিরোধে হাট-বাজারে সেনাবাহিনী

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ২৯ মার্চ ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাদারীপুরের কালকিনি উপজেলা বিভিন্ন হাট-বাজারে নেমেছে সেনাবাহিনী। রোববার দুপুরে কালকিনি উপজেলার ভূরঘাটা বাসস্ট্যান্ড এলাকা, গোপালপুর হাটসহ বিভিন্ন হাট-বাজারে সেনাবাহিনীর ক্যাপ্টিন আসিফের নেতৃত্বে একটি দল মাইকিং করে জনগনকে সচেতন করতে দেখা গেছে।

মাইকিং করে জরুরী কাজ ছাড়া বাড়ীর বাইরে না যাওয়ার জন্য আহ্বান জানাচ্ছেন তারা। নিজের এবং পরিবার তথা সমাজের সামগ্রীক স্বার্থে সবাইকে নিরাপদে থাকার আহ্বান জানান সেনাবাহিনীর সদস্যরা।

জানা যায়, বেলা ১২টার দিকে কালকিনির ভূরঘাটা বাসস্ট্যান্ড এলাকায় সেনাবাহিনীর ক্যাপ্টিন আসিফের নেতৃত্বে একটি দল বাজারের বিভিন্ন ঔষধের দোকান, খাবার দোকানসহ কাঁচা বাজারে মাইকিং করে নিরাপদ দূরুত্ব বজায় রেখে জনগনকে সার্বিকভাবে নিয়ম মেনে চলার আহ্বান জানানো হয়।

এছাড়াও জরুরী কাজ ছাড়া বাড়ীর বাইরে না যাওয়ার অনুরোধ করা হয়। জরুরী কাজে যারা বাইরে বের হচ্ছেন তাদের নিরাপত্তার স্বার্থে মাস্ক ব্যবহার করার জন্য বলা হয়। পরে তারা গোপালপুর হাট, কালকিনি বাজারসহ আশপাশের কয়েকটি বাজারে সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করেন। অপরদিকে কালকিনি উপজেলার পক্ষ থেকে জীবানুনাশক পানি ছিটিয়ে করোনা প্রতিরোধে চেষ্টা করা হয়।

ক্যাম্পের ক্যাপ্টেন আসিফ বলেন, আমরা মানুষের মাঝে সচেতনা সৃষ্টির জন্যে কাজ করছি। যেন সাধারণ মানুষ সরকারি আদেশ মান্য করে ঘরে থাকে। কোন জনসমাগম না করে সেটাও লক্ষ্য রাখছি। মাদারীপুরের সবগুলো উপজেলায় আমাদের কার্যক্রম চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *