মাদারীপুরে ইসলামী আন্দোলনের উদ্যোগে করোনায় মৃতদের দাফন হয়

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ২২ জুন, ২০২০ বিডি ক্রাইম নিউজ ২৪) : মরণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত আজ সারা বিশ্ব বাংলাদেশে ও ছড়িয়ে পড়েছে এ মারামারি প্রতিদিনই যুক্ত হচ্ছে মৃত্যুর মিছিলে একের পর এক লাশ করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে যাচ্ছে না তাদের নিকটস্থ আত্মীয়-স্বজন মৃত্যু ব্যক্তির কোন রকম দাফন ছাড়াই যেতে হচ্ছে বিদায় বেলা।
এমতবস্থায় করোনায় আক্রান্ত মৃত্যু ব্যক্তিদের ইসলামী শরীয়া অনুযায়ী দাফন কাফন করছে ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবী সংগঠনের একদল তরুণ। মাদারীপুর জেলার ৪টি উপজেলায় দুইজন করে করা হয়েছে টিম। যেখানেই করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে সেখানেই ছুটে গিয়ে মৃত্যু ব্যক্তির দাফন কাফন সম্পন্ন করছে।
টিমের কার্যক্রমের অংশ হিসেবে গত ১৯-০৬-২০২০ ইং শুক্রবার কোভিট-১৯ এর উপসর্গ নিয়ে দ্বিতীয় বারের মতো দাফন কাফন সম্পূর্ণ করা হয়।উপজেলা টিম প্রধান ক্বারী ইব্রাহিম খলিল এর তত্বাবধানে গত শুক্রবার ১৯জুন ২০২০ থানতলি নিবাসী মোঃ আজম খানের (৬৫) দাফন কাফন  সম্পূর্ণ করা হয়।
পুরান বাসস্ট্যান্ড সংলগ্ন লেফটেন্যান্ট ফারুক সড়ক নিবাসী জনাব হাজী মোহাম্মাদ রাকিব শরীফ (৭০) নামের করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন কাফন সম্পূর্ণ করা হয়। টিমের সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন, জনাব মাওলানা হেদায়েতুল্লাহ জনাব মাওলানা রেজাউল করিম প্রমুখ।
করনা আক্রান্ত মৃত ব্যক্তির দাফন কাফনে সুবিধার্থে মাদারীপুরের জেলা-উপজেলার-সেচ্ছাসেবক টিমের নাম ও মোবাইল নাম্বার উল্লেখ করা হলো।
মাদারীপুর সদর উপজেলাঃ-
১। টিম প্রধান কারী মুহা.ইব্রাহিম খলিলঃ ০১৭১৮৯৮৫৩৮৯।
২। সমন্বয় কারীঃ মুহা.রেজাউল করিম ০১৫১৮৩৮১২৯৫।
শিবচর উপজেলাঃ
১। টিম প্রধান হাফেজ আবু জাফর আহমাদঃ ০১৭১২৬৯৫৩৮৭।
২। সমন্বয় কারী মাওঃ মাহফুজুর রহমানঃ ০১৭২৪৯০৭৮৩৩।
কালকিনী উপজেলাঃ
১। টিম প্রধানঃ মুহা. আলি আকবার শিকদারঃ ০১৭১৯০৮১৬৮৪।
২। সমস্বয় কারী হাজী কারামাত আলিঃ ০১৮২১৪৫৩৪৬১।
রাজৈর উপজেলাঃ
১। টিম প্রধানঃ মাওঃ আবু ছালেহ ছালেনুরঃ ০১৭১৫৮৬৯২৯৬।
২। সমন্বয় কারী মুহা. আব্দুল ওয়াদুদ মিয়াঃ ০১৭৩৮১৬৭৯৫০।
জেলা টিম প্রধান অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন বলেন, আলহামদুলিল্লাহ! মানবতার সংগঠন ইসলামি আন্দোলন বাংলাদেশ আমির পীর সাহেব চরমোনাই। করোনা ভাইরাস ছড়ানোর পর থেকেই তার নেতা কর্মীদের কে মানুষের বিপদে এগিয়ে আসার জোর তাগিদ দিচ্ছেন।
তারেই ধারাবাহিকতায়  মাদারীপুর জেলা শাখার সদর উপজেলায় করোনায় মৃত্যু ব্যাক্তির দাফন কাফন করার জন্য সেচ্ছাসেবক টিম গঠন করা হয়। যা শুধু মাদারীপুর নয় বরং সারা বাংলাদেশের প্রতিটি উপজেলায় এই টিম গঠন করা হয়। । আর এই অবস্বায় ইসলামি আন্দোলন বাংলাদেশ মাদারীপুর সদর উপজেলা শাখার সেচ্ছাসেবক টিম মাদারীপুর জুড়ে মানবতার খাতিরে তাদের দাফন কাফন করছেন।
আর এর জন্য আমরা কোনো পারিশ্রমিক নেইনা। আমরা এর প্রতিদান আল্লাহ তায়ালার কাছ থেকে নিব ইনশাআল্লাহ!  আমরা একমাত্র আল্লাহকে রাজি-খুশি করার জন্যই মৃত ব্যক্তিদের দাফন কাপন জানাযার নামাজ সম্পন্ন করে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *