মাদারীপুরের কোদালিয়া বাজিতপুর গ্রামে নতুন করে এক যুবক করোনায় আক্রান্ত

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ২২ এপ্রিল ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে (২৬) বছর বয়সের এক যুবকের করোনা ভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত যুবকের বাড়ি রাজৈর উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামে। গত ২৪ ঘন্টায় ১৮১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৬০৫ জন। হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে ১৪২৪ জনের।

গত ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ৩৩৯ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। ২৭৩ জনের রিপোর্ট পাওয়া গেছে এবং জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ জন। যার মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেজেন ১৪ জন। বর্তমানে হাসপতালের আইসোলেশনে আছে ৯ জন ও বাসায় আইসোলেশনে আছেন শিবচর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের এক চিকিৎসক ও তার সন্তান। আর একজন মারা গেছে। এ তথ্য নিশ্চিত করেছেন মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়।

রাজৈর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীব চন্দ্র মন্ডল বলেন, রাজৈর উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের এক যুবকের করোনা সনাক্ত হয়েছে। তাকে আইসোলেশনে রাখা হয়েছে।

এদিকে পুরো জেলা লকডাউন থাকায় রাস্তায় মানুষের চলাচল খুবই কম। ছোট যানবাহনও কম চলে। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেখা যায় না। নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সব দোকান বন্ধ রয়েছে। জেলার হাট বাজারগুলোতে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের টহল অব্যহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *