মসজিদের টাকার হিসাব চাওয়ায় ইউপি সদস্যকে মারধর

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ২৪ এপ্রিল, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী সুবর্ণচরের ১নং চরজব্বার ইউনিয়নে মসজিদের টাকার হিসাব চাওয়ায় এক ইউপি সদস্যকে মারধর করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগী চরজব্বার ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল মতিন (৫৯), বাদী হয়ে চরজব্বার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

গতকাল (২৩ এপ্রিল) শুক্রবার দুপুর ২ টায়  সুবর্ণচর উপজেলার ১ নং চরজব্বার ইউনিয়নের পরিস্কার বাজার জামে সমজিদের সামনে এ ঘটনা ঘটে।

থানায় লিখিত ও ভুক্তভোগী মৌখিক অভিযোগে জানায়, ২০০৪ সালে ১ নং চরজব্বার ইউনিয়ন আ.লীগের সভাপতি নুর ইসলাম মানিককে স্থানীয় পরিস্কার বাজার জামে মসজিদের সভাপতির দায়িত্ব দেয়া হয়। দায়িত্ব নেয়ার পর থেকে ২০২১ সাল (দীর্ঘ ১৫ বছর) ধরে মসজিদের  আয় ব্যায়ের কোন হিসেব দেননি এবং মসজিদের পুকুর এবং পাশের দোকান ভিটি তার নামে অবৈধ রেকর্ড করে দখল করে নেয়।

সম্প্রতি এলাবাসী পূনরায় মসজিদের নতুন কমিটি করার জন্য জোর দাবী তুলেন। গত ১৫ বছরের মনজিদের  আয় ব্যায়ের হিসেব চান। এতে সে দীর্ঘদিন গড়িমসি করে আসছে। গতকাল শুক্রবার জুম্মার নামাজ আদায় শেষে সকল মুসল্লীগণ এক হয়ে নুর ইসলাম মানিকের কাছ থেকে মসজিদের আয় ব্যায়ের হিসেব চান। আমি স্থানীয় ইউপি সদস্য হওয়ায় মুসল্লিদের যুক্তিকদাবী এবং আয় ব্যায়ের হিসেব দিয়ে দিতে বলি।

এতে নুর ইসলাম মানিক ক্ষিপ্ত হয়ে মসজিদ থেকে বের হয়ে তার পুত্র মোহাম্মদ সাদ্দাম (২৫), আজাদ (৪০), একই গ্রামের নুর মোহাম্মদের পুত্র ইউছুপ নবী (৪৫), সহ ৪-৫ জনের অজ্ঞাত সন্ত্রাসী দেশীয় লাঠি সোটা দিয়ে মারধর করে আমাকে রক্তাক্ত করে। এতে প্রতিবাদ করলে কয়েকজন মুসল্লীকেও মারধর করা হয়। খবর পেয়ে ইউপি আমার ছেলে মাসুদ এগিয়ে আসলে তাকেও মারধর করা হয়। পরে স্থানীয়রা আমাদেররক উদ্ধার করে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহত ইউপি সদস্য আরো বলেন, নুর ইসলাম মানিক এক সময় বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলো। আ. লীগ যোগদান করে চরজব্বার ইউনিয়নের ত্রাসের রাজত্ব কায়েম করে সে।

এ বিষয়ে অভিযুক্ত নুর ইসলাম মানিক জানান, মসজিদের হিসাব মসজিদের ভিতরে বিস্তারিত ভাবে দেওয়া হয়। মসজিদ থেকে বাহির হলে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে পাল্টা পাল্টি কিল, ঘুষির ঘটনা ঘটে। তিনি আরো জানান, এ ঘটনার জের ধরে ইউপি সদস্য আবদুল মতিনের স্বজনেরা শুক্রবার রাতে স্থানীয় পরিষ্কার বাজারে তার ভাই নবীকে রড দিয়ে পিটিয়ে মাথা পাটিয়ে দেয়।

চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল হক জানান, উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছেন, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *