মনোহরদীতে উত্তম মৎস্যচাষ অনুশিলন প্রশিক্ষণ শুরু

নরসিংদী জেলা প্রতিনিধি, কে এইচ নজরুল ইসলাম, ১৫ সেপ্টেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মনোহরদীতে গতকাল সোমবার হতে তিনদিন ব্যাপী উত্তম মৎস্যচাষ অনুশিলন শির্ষক প্রশিক্ষন শুরু হয়েছে। উত্তম সৎস্যচাষ, আহরণ ও আহরণোত্তর পর্যায়ে আন্তর্জাতিক ভাবে গ্রহীত নিয়মাবলী অনুসরন করে দুষনমুক্ত ও নিরাপদ মাছ/চিংরি উৎপাদন করার লক্ষে মৎস্য চাষিদের প্রশিক্ষিত করে তোলা হলে সামগ্রীক ভাবে বিশুদ্ধ মাছ অধিক উৎপাদন করা সম্ভব হবে। তিন দিনের এ প্রশিক্ষনে উপজেলার ৭৫ জন মৎস্য জন মৎস্য চাষিকে প্রশিক্ষন দেয়া হবে।

উপজেলা হলরুমে প্রশিক্ষণ উদ্ভোধন করেন মনোহরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম বিরু, সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাফিয়া আক্তার শিমু প্রশিক্ষণ প্রদান করেণ সিনিয়র মৎস্য কর্মকর্তা নার্গিস সুলতানা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইসচেয়ারম্যান এমএস ইকবাল আহমেদ আফরোজা সুলতানা রুবী। জাইকা কর্মকতা মেরাজুল হোসেন প্রমুখ।

এ ছাড়া গতকাল হতে যুব উন্নয়ন দপ্তরের ব্যবস্থাপনায় উপজেলা অডিটরিয়ামে যুবক ও মহিলাদের ১০ দিন ব্যাপী মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ ও মহিলা অধিদপ্তরের মাধ্যমে ফুড প্রসেসিং ও বুটিক প্রশিক্ষন শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *