ভ্রাম্যমান আদালত চৌদ্দগ্রাম;  ১৮২০০০  টাকা জরিমানা, ২ জনের জেল

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ২০ মে, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামের বিভিন্ন হাটবাজারে ঝটিকা অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় ভোক্তা অধিকার আইন ও স্বাস্থ্যবিধি না মানার দায়ে ১৩ প্রতিষ্ঠানের ১ লক্ষ ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দুই সহোদরকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। কারাদন্ডপ্রাপ্তরা হলেন; উপজেলার গুনবতী ইউনিয়নের চাপাচৌ গ্রামের কাজী আমির হোসেনের ছেলে শাহাদাত হোসেন ও দেলোয়ার হোসেন। তারা দুইজনেই গুনবতী বাজারে জুয়েলারী ব্যবসা করেন।

জানা গেছে, বুধবার উপজেলার গুনবতী, ধোড়করা, কালিয়ারতল ও চৌদ্দগ্রামসহ বিভিন্ন বাজারে ঝটিকা অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা, সহকারী কমিশনার (ভুমি) আল আমিন সরকারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভোক্তা অধিকার আইন ও স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে ১৩ প্রতিষ্ঠানের ১ লক্ষ ২৮ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা।

অপরদিকে গুনবতী বাজারে জুয়েলারী ব্যবসায়ী দুই সহোদরকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) আল আমিন সরকার। ভ্রাম্যমাণ আদালততে সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাসিবুর রহমান ও স্যানেটারি ইন্সপেক্টর হাবিবুর রহমান ও থানা পুলিশের একটি টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *