ভোলা মসজিদগুলোতে সরকারের ২ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ দেন

ভোলা, ২৩ মে, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জেলায় করোনা দুর্যোগে ৪ হাজার ৫২৩টি মসজিদের জন্য ২ কোটি ২৫ লাখ ১৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সরকার। মসজিদগুলোর মুসুল্লী কমে যাওয়ায় আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রত্যেক মসজিদের জন্য ৫ হাজার করে টাকা বরাদ্দ এসেছে। গত বৃহস্পতিবার এই বরাদ্দ আসে এবং শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে এর বিতরণ শুরু করা হয়েছে। জেলা ইসলামিক ফাউন্ডেশন সূত্র আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল কুদ্দুস নোমান বলেন, আমাদের অধিকাংশ মসজিদগুলো চলে সাধারণ মানুষের দানের টাকায়। করোনা দুর্যোগে মসজিদের মুসুল্লী অনেক কমে যাওয়াতে দানসহ অন্যন্য সহায়তা হ্রাস পেয়েছে। তাই এই ক্রান্তিলগ্নে মসজিদের আর্থিক সংকট দূর করতে সরকার এই উদ্যেগ গ্রহণ করে। এছাড়া এই কার্যক্রমে যদি কোন মসজিদ বাদ যায়, তাহলে ইসলামিক ফাউন্ডেশন বরাবর আবেদন করলে তাদেরকেও এই সহায়তার আওতায় আনা হবে।
ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, জেলার মোট মসজিদের মধ্যে সদরে রয়েছে ৯৮৪টি, দৌলতখানে ৪৫০, বোরহানউদ্দিনে ৭৬০, লালমোহনে ৭০০, চরফ্যসনে ১১৬৫, তজুমোদ্দিনে ২৫৫ ও মনপুরায় ২০৯টি মসজিদ রয়েছে। যার প্রত্যেকটি সরকারি অনুদানের আওতায় এসেছে। এদিকে মসজিদগুলোতে সরকারি অনুদান পাওয়াতে আনন্দ প্রকাশ করেছে মসজিদের ঈমাম, মুয়াজ্জিন ও সংশ্লিষ্ট কমিটির সভাপতি-সম্পাদকরা। বিশেষ করে মসজিদের ঈমাম ও মোয়াজ্জিনরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য একান্তভাবে দোয়া করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *