ভোলায় র‌্যালি ও আলোচনার মধ্যে দিয়ে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবস পালিত

ভোলা প্রতিনিধি, মোঃ ফরিদুল ইসলাম , ০৩ মে, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জাতীয় গণমাধ্যম সপ্তাহে রাষ্ট্রীয় স্বীকৃত সহ ১৪ দফা দাবি মানতে হবে, এই শ্লোগানে ভোলায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ভোলা প্রেসক্লাব মিলয়াতনে এ্ই আলোচনা সভা অনষ্ঠিত হয়। মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি আফজাল হোসেন এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের আহবায়ক এম এ তাহের।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আর টিভি ও যুগান্তর প্রতিনিধি অমিতাভ রায় অপু,সিনিয়র সাংবাদিক মোকাম্মেল হক মিলন, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও যমুনা টেলিভিশন প্রতিনিধি সামছুল আলম মিঠু, দৈনিক ভোলার বানীর সম্পাদক মাকছুদুর রহমান, সাংবাদিক কামাল উদ্দিন সুলতান, মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিনিধি হাসিব রহমান, ৭১ টিভির প্রতিনিধি কামরুল ইসলাম, এসএ টিভির প্রতিনিধি এডভোকেট শাহাদাত শাহিন, আবৃত্তি সংসদের সভাপতি মশিউর রহমান পিংকু, চ্যানেল ২৪ এর প্রতিনিধি আদিল হোসেন তপু, কালের কণ্ঠের প্রতিনিধি হোসাইন রুবেল, ভোলা নিউজ ২৪ এর প্রকাশক আরিফ উদ্দিন রনি, সাংবাদিক এইচ.এম নাহিম, ফরহাদ হোসেন, একরামুল আলম, ইয়াছিনুল ইমন, শাহরিয়া জিলনসহ ভোলায় কর্মরত ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

আলোচনা সভায় বক্তারা অপসাংবাদিকতা রোধ ও সাংবাদিকতার নীতিমালা এবং ওয়েজ বোর্ড অনুযায়ী সাংবাদিকদের বেতন নির্ধারণ করার দাবী জানান এবং বিশ্ব মুক্ত গনমাধ্যম দিবস রাষ্ট্রীয় স্বীকৃতি ঘোষনা করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান। প্রেস ক্লাবের সাবেক সাধারণ সামছুল আলম মিঠু তার বক্তব্যে বলেন, বর্তমান সবচেয়ে বড় গণমাধ্যম হলো সামাজিক যোগাযোগ এবং যারা নতুন সাংবাদিকতায় এসেছেন আমরা তাদের সহযোগীতা ও স্নেহ দিয়ে সাংবাদিকতায় সুযোগ দেওয়া জরুরী। তিনি আরো বলেন দল মত থাকতেই পারে কিন্তু সাংবাদিকতার ক্ষেত্রে আমাদের ঐক্য জরুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *