ভূমি দস্যু কফিলের হাতে জিম্মি সাধারণ মানুষ

গাজীপুর (শ্রীপুর) প্রতিনিধি, ইসমাইল মোক্তার, ২৮ জুলাই, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : গাজীপুরের শ্রীপুর পৌরসভাধীন কেওয়া চন্নাপাড়া গ্রামে মোঃ শাহাজ উদ্দিন (৬০), পিতা- মৃত ফজলুর রহমান একজন সাধারন কৃষক। তার পৈত্রিক সম্পত্তি বেদখলের চেষ্টা করছে ভূমি দস্যু কফিল বাহিনি।

শাহাজ উদ্দিন তাহার একটি অভিযোগ উল্লেখ করেন যে, একই এলাকার ভূমি দস্যু কফিল ওরফে মোঃ মোশারফ হোসেন কফিল ও তার সহযোগী ভাই মনির ও নাজিম উদ্দিন তাহারা জোর পুর্বক আমার জমি একটি শিল্প মালিকের নিকট বিক্রয় করর প্রস্তাব দেয়।

সেই প্রস্তাবে শিল্পি মালিক রাজি হয়ে কফিল গংদের নিকট হতে বায়না চুক্তিতে আবদ্ধ হয়ে এই জমিতে দ্বিতল বিশিষ্ট ভবনের কাজ চলতেছে।

মোঃ শাহাজ উদ্দিন বলেন, ভুমি দস্যু কফিল বাহিনির কাছে জানতে চাইলাম আমার জমি আপনারা কি ভাবে বায়না করে দিলেন, আমার জমি আমাকে ফিরিয়ে দেন। তাহাতে কফিল বাহিনি আমাকে ভিভিন্ন ভাবে হামলা মামলা হুমকি প্রদর্শন করে এবং ভয়ভীতি প্রদর্শন করে এবং আমার সকল জমি বেদখলের হুমকি দেয়।

ভূমি দস্যু কফিল বাহিনি ভিভিন্ন এলাকায় সাধারণ মানুষের জমি দখল এমনকি গাছ পালাও জোর পূর্বক কেটে নিয়ে যায়। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলে একি গ্রামের আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীন এর একটি কাঠের বাগান ছিল যার মূল্য প্রায় ৫,০০,০০০/- (পাচ লক্ষ) টাকা হবে।

সেই কাঠ বাগান কফিল বাহিনি কাটিয়া নিয়া যায়, কাঠ বাগানের মালিক আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীন বাধা দিলে কফিল বাহিনি হুমকির মাধ্যমে চলে যেতে বলে, যদি না যায় তবে জীবনে মারিয়া ফেলিবে এবং ভিভিন্নভাবে হুমকি প্রধান করে।

এই কফিল বাহিনির হাতে জিম্মি আরেক ব্যক্তি নাম মোঃ হেলাল খন্দকার তাহার পৈত্রিক সম্পত্তি জোর পুর্বক একটি শিল্প কারখানার নিকট বিক্রির চুক্তিতে ১৫,০০,০০০/- (পনের লক্ষ) টাকা বায়না গ্রহন করিয়া হেলাল খন্দকারের জমি হতে উচ্ছেদ করিয়া ভোগ দখল বুঝাইয়া দেন।

সাধারণ জনগন এই কফিল বাহির হাতে আর কতদিন জিম্মি থাকবে। তারা কি কোন দিন শান্তিতে থাকিতে পারিবে। সরকারের নিকট তারা আশ্রয় চায়, সরকার কি সাধারণ মানুষেকে রক্ষা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *