ভূমি ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ২২ জানুয়ারি, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরে চারটি উপজেলায় ভূমি ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে মাদারীপুর জেলা প্রশাসক। আগামী (২৩ জানুয়ারী)শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে এই প্রকল্পের মাধ্যমে শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়ন করা হচ্ছে বলে জানানো হয়।

মাদারীপুর জেলায় প্রথম ধাপে ৯৮৮ টি ঘর বরাদ্দ পাওয়া গেছে বলে জানিয়েছেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে (২১ জানুয়ারী ) বৃহস্পতিবার সন্ধায় এ তথ্য তুলে ধরেন জেলা প্রশাসক। বরাদ্দকৃত ঘর সমূহের মধ্যে ১৪৬টি ঘর নির্মান কাজ সম্পুর্ন হয়েছে। মাদারীপুর জেলার শিবচর উপজেলায় ৫৮টি, সদর উপজেলায় ২৫টি, কালকিনি উপজেলায় ৩৫ টি ও রাজৈর উজেলায় ২৮টি ঘর উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হবে।

মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন এর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সানজিদা ইয়াছমিন এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক,স্থানীয় সরকার জনাব আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ খায়রুল আলম সুমন, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌসুমী খানম, ভূমি অধিগ্রহন কর্মকর্তা প্রমথ রঞ্জন ঘটক, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির সহ জেলার বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, শনিবার চারটি উপজেলায় ১৪৫টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত থাকবেন। মাদারীপুর জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার উদ্যেগ নেয়ায় জেলা প্রশাসক মাদারীপুর মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তার দীর্ঘায়ু কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *