ভবিষ্যতে জুটি বাঁধার সম্ভাবনা উড়িয়ে দিলেন নাদাল-ফেদেরার

খেলাধুলা,  ২৮  সেপ্টেম্বর, ২০১৭, (বিডি ক্রাইম নিউজ ২৪) : প্রথমবারের মত ডাবলসে জুটি বেঁধে কোর্টে নেমেছিলেন টেনিস বিশ্বের দুই শীর্ষ তারকা রাফায়েল নাদাল ও রজার ফেদেরার। হার্ড কোর্ট এই ইনডোর টুর্নামেন্টে দুটি দল অংশ নিয়ে থাকে, টিম ইউরোপ ও টিম ওয়ার্ল্ড।

টিম ইউরোপের প্রতিনিধি হিসেবে ডাবলসে জুটি বেঁধেছেন নাদাল-ফেদেরার। দ্বিতীয় দিনে তারা টানা দ্বিতীয় জয়ও তুলে নিয়েছে। কিন্তু ভবিষ্যতে স্থায়ীভাবে জুটি বেঁধে কোর্টে নামার সম্ভাবনাকে নাকচ করে দিয়েছেন এই তারকা জুটি।

ইতোমধ্যেই বিওন বর্গের নেতৃত্বাধীন টিম ইউরোপ প্রাগে অনুষ্ঠিত টুর্নামেন্টের দুইদিন পরে জন ম্যাকেনরোর নেতৃত্বাধীন টিম ওয়ার্ল্ডের বিপক্ষে ৯-৩ ব্যবধানে এগিয়ে রয়েছে। নাদাল ও ফেদেরার তাদের সিঙ্গেলস ম্যাচগুলো জয়ের পরে যখন একসাথে ডাবলসে কোর্টে নামেন তখন প্রাগের ও২ এরিনার সকল দৃষ্টি ছিল এই দুই তারকার ওপর। দুই দশক ক্যারিয়ারের সেরা সময় কাটানোর সময় উভয়ের জন্যই এটি ছিল এক নতুন অভিজ্ঞতা। ক্যারিয়ারে এই প্রথমবারের মত নেটের একপাশে একসাথে ছিলেন দুজনেই।

স্যাম কুয়েরি ও জ্যাক সকের বিপক্ষে প্রথম সেটেই তারা ৬-৪ গেমের জয় তুলে নেন। দ্বিতীয় সেটটা ছিল আরো একপেশে।

৬-১ গেমে প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র জুটিকে উড়িয়ে দিতে সময় নেননি নাদাল-ফেদেরার জুটি। সুপার টাই ব্রেকে ১০/৫ গেমে ম্যাচ নিশ্চিত করেই কোর্ট ছাড়েন ৩৫টি গ্র্যান্ড স্ল্যাম ভাগাভাগি করে নেয়া এই তারকা জুটি।

ম্যাচের পরেই উভয়ই ভবিষ্যতে আবারো একসাথে জুটি বেঁধে খেলার বিষয়টি অস্বীকার করেছেন। এ সম্পর্কে নাদাল বলেছেন, এখনো আমি একে অপরের মধ্যকার প্রথম ম্যাচটির কথা ভুলতে পারিনা। আমাদের মধ্যে অনেক স্মৃতি রয়েছে। সত্যিকার অর্থেই আমরা দিনগুলো বেশ উপভোগ করেছি। রজারের সাথে আবারো একসাথে একই দলের হয়ে কোর্টে নামাটা সত্যিই সৌভাগ্যের হবে। কিন্তু তার আর সম্ভাবনা আছে বলে মনে হয়না।

৩৬ বছর বয়সী ফেদেরার বলেছেন, ব্যক্তিগতভাবে আমার কাছে এটাও সুন্দর একটি মুহূর্ত। এরপরেই হয়ত আবারো আমরা প্রতিদ্বন্দ্বী হয়ে যাব। সৌভাগ্য বা দূর্ভাগ্যবশতই হোক, এটা আমার জন্য বিশেষ একটি মুহূর্ত। সারা জীবন এই স্মৃতি আমার মনে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *