বিশৃঙ্খলার মধ্য দিয়ে ফরিদগঞ্জে মাতৃভাষা দিবস পালিত

ফরিদগঞ্জ ব্যুরো, কামরুজ্জামান, ২৪ ফেব্রুয়ারি, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হলেও বেশ বিশৃঙ্খলা ও অনিয়ম পরিলক্ষিত হয়েছে। ২০ ফেব্রুয়ারী রাত ১০টা হতেই উপজেলা কেন্দ্রিয় শহিদ মিনার প্রাঙ্গনে বিভিন্ন রাজনৈতিক সামাজিক এবং পেশাজীবি সংগঠন জড়ো হতে থাকে। তবে, অন্যান্য বছরের তুলনায় এবার উপস্থিতির হার ছিল কম। দলীয় শ্লোগান ছিল মূখে মূখে, ছিল না ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ অমর একুশের গান। ছিল না পর্যাপ্ত আলোর ব্যবস্থা, প্রশাসন ছিল নির্বিকার।

উপজেলা প্রশাসনের আয়োজনে একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সাংসদের পক্ষে এবং উপজেলা প্রশাসনের পক্ষে ফরিদগঞ্জ কেন্দ্রিয় শহীদ মিনার ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সাংবাদিক সফিকুর রহমান এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি।

পরে একে একে মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, ফরিদগঞ্জ পৌরসভা,ফরিদগঞ্জ প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সেচ্ছসেবী ও পেশাজীবি সংগঠনসহ জনপ্রতিনিধি ও রাজনীতিবিদ থেকে শুরু করে সব শ্রেণি ও পেশার মানুষ শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। তবে এ সময় ছিল না নিয়ম নিতীর বালাই। কার আগে কে ফুল দিবে এবং ফুল দেয়ার ছবি তোলা নিয়ে চরম বিশৃঙ্খলা পরিলক্ষিত হয়। শহীদমিনার প্রাঙ্গনসহ আশপাশের এলাকায় ছিলনা পর্যাপ্ত আলো। সামান্য আলোর ব্যবস্থা করা হলেও তা নিভে শহীদমিনার অন্ধকারে নিমজ্জিত হয়েছে একাধিকবার।

প্রশাসনের পর উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগের পুস্পস্তবক অর্পনের সময় কাকতালীয়ভাবে শহীদমিনারের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। পুষ্পস্তবক অর্পনের সময় অনেককেই জুতা পায়ে শহীদবেদীতে ফুল দিতে দেখা গেছে। ছিল না শহীদদের প্রতি শ্রদ্ধা। প্রশাসনের সর্বচ্চো ব্যক্তিগন দাড়িয়ে দাড়িয়ে শুধু তামশা দেখেছেন এক কথায় সেদিন রাতে সাংবাদিকদের ছবি তোলার কোন পরিবেশ ছিল না। উশৃঙ্খল পরিবেশ নিয়ন্ত্রন করার কোন উদ্যোগ পরিলক্ষিত হয় নাই। হয়ত কোন পক্ষকে খুশি করতে আর অন্য পক্ষকে নাজেহাল করতেই প্রশাসন নিরব ছিল।

পৌরসভার আয়োজনে আলোকসজ্জার আয়োজনের কথা থাকলে তা করা হয়নি। সকালে সূর্যোদয়ের সাথে সাথে ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা, অফিস-আদালত এমনকি অনেকে নিজস্ব বাসা-বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করে, কিন্তু পতাকার সাইজ বা উত্তোলনের নিয়ম নিতীর বালাই ছিল না, ছিল না মনিটরিং!

আরও খবরঃ-

***ফরিদগঞ্জে ৯নং ইউনিয়নের চেয়ারম্যানের বিদায়-বরণ অনুষ্ঠিত
দেশকে উন্নয়নের শিখরে নিতে আওয়ামীলীগের সরকারই দরকার
……………..অ্যাড. জাহিদুল ইসলাম রোমান***

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২৪ ফেব্রুয়ারি, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ৫ম দফার স্থানীয় সরকার নির্বাচনে নির্বাচীত ফরিদগঞ্জে উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মো. শাহ আলম শেখকে বরণ ও সাবেক চেয়ারম্যান মো.সোহেল চৌধুরীসহ সাবেক ইউপি সদস্যদের বিদায় সম্মাননা প্রদান করেছে ইউনিয়ন পরিষদ কর্র্তপক্ষ। এসময় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারসম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান তাঁর বক্তব্যে বলেন- একমাত্র বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনার আমলে অবাধ ও সুষ্ঠ নির্বাচন সম্ভব। তিনি ক্ষতায় থাকলে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়ে যায়। প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো, আর্থ-সামাজিকসহ সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। এ কারণে বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হতে যাচ্ছে। বাঙালির ভাগ্য পরিবর্তন ও দেশের উন্নয়নে কোনো অপশক্তিই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রুখতে পারবে না। তিনি আরো বলেন, দেশকে উন্নয়নের শিখরে নিতে আওয়ামীলীগের সরকারই দরকার। শেখ হাসিনার হাত ধরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ হবে।

ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ২২ফেব্রুয়ারী মঙ্গলবার বিকেলে বিদায়ী চেয়ারম্যান ও ইউ পি সদস্যদের বিদায়ী সম্মাননা তুলে দেন নব-নির্বাচিত চেয়ারম্যান ও নব-নির্বাচীত ইউপি সদস্যরা।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য বিদায়ী চেয়ারম্যান মো.সোহেল চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যডভোকেট জাহিদুল ইসলাম রোমান। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সাউদ, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক পাটওয়ারী, ছাত্রনেতা সুমন পাটওয়ারী প্রমুখ।

এ সময় সদ্যবিদায়ী সকল ইউপি সদস্য ও পরিষদের নব-নির্বাচিত সকল সদস্য, স্থানীয় বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

**ফরিদগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত***

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২৪ ফেব্রুয়ারি, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। ২২ ফেব্রুয়ারী মঙ্গল সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান’র সভাপতিত্বে ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিউলী হরি’র সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভা শুরুতে ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যানদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ বরণ করে নেওয়া হয়।

এ সময় আসছে ২৬ ডিসেম্বর সাড়াদেশের ন্যায় ফরিদগঞ্জ উপজেলাতেও করোনা টিকা প্রদানের বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যানদের করনীয় বিষয়ে আলোচনা করা হয়। কৃষি ভূমি ও গ্রাম্য অঞ্চলের রাস্তা রক্ষার স্বার্থে উপজেলার বিভিন্ন অঞ্চলে অবৈধ ভাবে পরিচালিত ট্রাক্টরের বিরুদ্ধে অভিযানের বিষয়ে সিদ্ধান্ত ও সকল ইউনিয়ন ও সরকারি দপ্তরে সঠিকভাবে দায়িত্বপালনের মধ্যদিয়ে নাগরিক সেবা প্রদানের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশারাফ আহাম্মেদ চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন, প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান জিএস তসলিম, মাজুদা বেগম সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

সভার শেষ সময়ে নব-নির্বাচিত চেয়ারম্যানদের পক্ষথেকে উপজেলা পরিষদের চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *