বিএনপি’র নেতা-কর্মী’র বিরুদ্ধে শতাধিক মামলা নরসিংদীতে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার-৩০

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ০৮ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪): নরসিংদীতে দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার ৮ ফেব্রুয়ারী’র রায়কে কেন্দ্র করে পুলিশ বিভিন্ন উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে বিএনপি’র ৩০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

অপরদিকে পলাশ উপজেলার ঘোড়াশাল পাইকসা এলাকা থেকে মতিঝিল থানা যুবদলের সভাপতি তারিকুল হক অপুকে আটক করেছে পুলিশ। ৭ ফেব্রুয়ারী বুধবার নরসিংদী সদর মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে সদর উপজেলার চিনিশপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আসলাম মোল্লা, সহ-সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, তৌহিদুল ইসলাম, একই ইউনিয়ন বিএনপির ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক খলিলুর রহমান বুলবুল, সহ-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ৬নং ওয়ার্ডের সভাপতি আব্দুল্লাহ-আল-মামুন, ৭নং ওয়ার্ডের সদস্য খোকন মিয়াকে আটক করা হয়েছে।

অপরদিকে সদর উপজেলার মাধবদী থানা পুলিশের বিশেষ অভিযানে মাধবদী পৌর বিএনপির সভাপতি সোলায়মান, থানা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, ৪নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মুকুল হোসেন, কাঁঠালিয়া ইউনিয়ন যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদককে আটক করা হয়েছে।

৬ ফেব্রুয়ারী মঙ্গলবার রাতে পলাশ উপজেলার ঘোড়াশাল পাইকসা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের বিশেষ অভিযানে মতিঝিল থানা যুবদলের সভাপতি তারিকুল হক অপু’কে গ্রেফতার করা হয়। রায়পুরা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চলাকালীন পুলিশ জামায়াত সমর্থিত উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পনির হোসেনসহ অলিপুরা, পাড়াতলি ইউনিয়ন বিএনপির সভাপতি মোশারফ ও কামাল হোসেনকে আটক করেছে।

এদিকে বেলাব উপজেলার নারায়ণপুর ইউনিয়ন যুবদলের সভাপতি আবদুস সালামকে আটক করেছে পুলিশ। জেলার সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ বিএনপি নেতা-কর্মী গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানায়, গ্রেফতারকৃত নেতা-কর্মীসহ শতাধিক বিএনপি নেতা-কর্মীদের নামে মামলা করা হয়েছে।

খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নরসিংদী সদরসহ জেলার বিভিন্ন উপজেলায় আটককৃত বিএনপি নেতা-কর্মীরা নাশকতার পরিকল্পনা করছিল বলে পুলিশের পক্ষ থেকে জানায়। এ ছাড়া আটককৃতদের বিরুদ্ধে পূর্বেও নাশকতাসহ বিভিন্ন মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *