বাংলাদেশ শ্রীলংকা হওয়ার আশঙ্কা আছে- জি এম কাদের এমপি

কুমিল্লার প্রতিনিধি, আবদুল মান্নান, ১২ মার্চ ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি বলেছেন, সরকার গোঁজামিল দিয়ে দেশ পরিচালনা করছে, দেশ দেওলিয়া হয়ে গেছে। দেশ শ্রীলংকা হওয়ার আশংকা আছে, কারণ শ্রীলংকা যে কাজ করেছে বাংলাদেশও তা করছে। সেটা হলো বড় প্রকল্পের জন্য যে লোন নেওয়া হয়েছে তা অনেক বেশি। বড় লোন নিয়ে শ্রীলংকা দিতে পারে নাই। যার জন্য শ্রীলংকা দেওলিয়া হয়ে গেছে। বাংলাদেশের বড় প্রকল্প যে বিনিয়োগ করা হয়েছে তা অনেকগুন বেশি। কয়েকদফা সময় বৃদ্ধি করেও কাজ শেষ করতে পারছেনা। ফলে রির্জাভ থেকে লোনের টাকা দিতে হচ্ছে।

তিনি আরো বলেন, সরকার প্রশাসনসহ বিভিন্ন দপ্তরকে দলীয় অঙ্গ সংগঠন বানিয়ে ফেলেছে। শনিবার বিকালে কুমিল্লা টাউন হল মাঠে দক্ষিণ জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিএম কাদের আরোও বলেন, আজ দেশে সত্য কথা বলা যায়না, অনেকে গণতন্ত্রের কথা বলেন, অথচ দেশে আজ কোনো গণতন্ত্র নেই। বাংলাদেশকে এখন গণতান্ত্রিক দেশে বলা যাবে না। কারণ দেশে এখন স্বৈরাশাসন চলছে। বাংলাদেশে সঞ্চয় ও রিজার্ভ কমে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশ বলছে আমরা বাংলাদেশ দেশের হিসাব-নিকাশ বিশ্বাস করি না। এদিকে প্রতিদিন জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে, অথচ সরকারের কোনো খবর নেই। দেশ এখন দেউলিয়া হয়ে গেছে। সরকার সকল ক্ষেত্রে দলীয়করণ করে ফেলছে।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি। মুজিবুল হক চুন্নু বলেন, দেশে আজ জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে, মানুষ কিছুদিন পর না খেয়ে মরবে। জাতীয় পার্টি যদি ক্ষমতায় আসতে পারে, তাহলে কুমিল্লা নামে বিভাগ ঘোষণা করা হবে।

সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এয়ার আহমেদ সেলিমের সভাপতিত্বে সম্মেলনে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান অ্যাড.সালমা ইসলাম, জাপার প্রেসিডিয়াম সদস্য এস. এম ফয়সাল চিশতী, শফিকুল ইসলাম সেন্টু, রেজাউল ইসলাম ভূঁইয়া,নাজমা আক্তার এমপি, আলমগীর কবির মজুমদার, আলমগীর শিকদার লোটন, জহিরুল ইসলাম জহির, রওশন আরা মান্নান এমপি, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম, সালমা ইসলাম, মকবুল শাহরিয়ার আসিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন, বেলাল হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা ওয়ায়দুল কবির মোহন, হুমায়ূন কবির মুন্সী, গোলাম মোস্তফা, আবুল কাশেম, ডা.আলী আহমেদ মোল্লাসহ প্রমুখ। এর আগে দ্বি-বার্ষিক সম্মেলনে দলীয় সংগীত পরিবেশ করেন নেতাকর্মীরা। এসময় জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মী সম্মেলস্থলে এসে মিলিত হন। পরে এয়ার আহমেদ সেলিম কে সভাপতি ও ওবায়দুল কবির মোহন কে সাধারণ সম্পাদক করে কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *