বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা মানে বাঙালি জাতিসত্তার ওপর হামলা

নোয়খালী প্রতিনিধি, লুৎফুল হায়দার চৌধুরী, ১৩ ডিসেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও তাকে অবমাননার প্রতিবাদে নোয়াখালীতে রাস্তায় নেমেছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। শনিবার সকালে সদর উপজেলা পরিষদের সামনের আবদুল মালেক উকিল প্রধান সড়কে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে উপজেলা প্রশাসন। ঘন্টাব্যাপি মানববন্ধন শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা মানে বাঙালি জাতিসত্তার ওপর হামলা। একটি মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠী দেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র করছে। বঙ্গবন্ধুকে অবমাননা, ভাস্কর্যে হামলা ও ভাঙচুর সেই ষড়যন্ত্রের পূর্বপরিকল্পিত নীলনকশা। সাম্প্রদায়িক গোষ্ঠীকে সাবধান করতে সরকারি চাকুরিজীবিদের প্রক্যেকে নিজ নিজ অবস্থান থেকে কথা বলার আহব্বান জানান এমপি।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, ভাইস চেয়ারম্যান নুর আলম সিদ্দিকী রাজু, সুধারাম মডেল থানার ওসি মো. সাহেদ উদ্দিন প্রমূখ।

এরআগে সকাল থেকে ব্যানার-পেষ্টুন মানববন্ধন কর্মসূচিতে যোগ দেয় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। এদিকে একই সময় নোয়াখালী জেলা প্রশাসনসহ অন্য ৮টি উপজেলায়ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও তাকে অবমাননার প্রতিবাদে মানববন্ধন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *