বগুড়ায় পাসপোর্ট অফিসের এডির ওপর হামলা মামলায়, গ্রেফতার ৪

বগুড়া প্রতিনিধি, এম নজরুল ইসলাম, ০১ এপ্রিল ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) শাহজাহান কবিরের ওপর হামলার ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় উল্লেখিতদের মধ্যে ৪ জনকে ইতোমধ্যে গ্রেফতার করেছে পুলিশ।

গত শুক্রবার সন্ধ্যায় বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী এ তথ্য নিশ্চত করে জানান, পাসপোর্ট অফিস দালালমুক্ত করার কারনে দালালরা সংঘবদ্ধ হয়ে শাহজাহান কবিরের উপর হামলা করে। ঘটনার দিন রাতেই অফিস সহকারী শাজেনুর আলম বাদি হয়ে শাজাহানপুর থানায় ১১ জনের নাম উল্লেখ্য করে এবং ৪/৫ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করেছেন। এই মামলায় এজাহারনামীয় ৩ জনসহ ৪ জনকে আটক করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, হাসান আলী (২০), জীবন (২২), রাসেল মাহমুদ (২১) এবং সন্দিগ্ধ মিলু (২০)।

জেলা পুলিশের এই কর্মকর্তা বলেন, বাকিদের গ্রেফতারে জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের অভিযান অব্যাহত রয়েছে। মাদক, সন্ত্রাস, জুয়া, চাঁদাবাজি সহ সকল সমাজবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে জেলা পুলিশের জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বুধবার অফিস চলাকালীন কয়েকজন ব্যক্তির সাথে বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) শাহজাহান কবিরের বাকবিতন্ডা হয়। এরপর যথা নিয়মে অফিসিয়াল কার্যক্রম শেষে পাসপোর্ট অফিসের সরকারি বাসায় গিয়ে ঘুমিয়ে পড়েন তিনি। পরদিন বৃহস্পতিবার দুপুরে নিজ গ্রামের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে রিকশায় রওনা দেন।

রাস্তায় কৈগাড়ী মৎস্য অধিদফতরের সামনে পৌঁছালে ৩-৪ জন মুখোশধারী ব্যক্তি রিকশার গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে ওই কর্মকর্তাকে কোপাতে থাকেন। এডি শাহজাহান কবির একপর্যায়ে মাটিতে লুটিয়ে পড়লে মুখোশধারী দুর্বৃত্তরা পালিয়ে যায়। তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে বিকেলেই হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *