বগুড়ায় করতোয়া নদীতে বালু উত্তোলন, আগুন ধরিয়ে দিল জনগণ

বগুড়া প্রতিনিধি, এম নজরুল ইসলাম, ০৯ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : প্রশাসনের নাকের ডগায় যত্রতত্র বালুসন্ত্রাসীদের কর্মকান্ড কেউ দেখেও না দেখার ভান করছে। অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রশাসন কোনো উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ এলাকাবাসীর। বগুড়া শহরের ১৯ নং ওয়ার্ডের শাখারিয়া বাউলাপাড়া করতোয়া নদী থেকে অবৈধ বালু উত্তোলন থামছেই না।

প্রশাসনসহ এলাকার জনপ্রতিনিধিদের কাছে মৌখিক অভিযোগ করে ব্যর্থ হয়ে নিরুপায় এলাকাবাসী একত্রিত হয়ে শুক্রবার দুপুরে বালু উত্তোলন মেশিনে আগুন ধরিয়ে দিয়েছে।

স্থানীয়দের অভিযোগ, শাখারিয়া বাউলাপাড়া করতোয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে টিএমএসএস ফাউন্ডেশনের কতৃপক্ষ। দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে নদীতে থেকে বালু উত্তোলন করে আসছে টিএমএসএস।

প্রতিষ্ঠানটি বালু উত্তোলন করে নিজস্ব কিছু নীচু জমি ও খাল ভরাট করছে বলেও অভিযোগ রয়েছে। এতে করে এলাকার সাধারন জনগনের ফসলী ও আবাদী জমি ভেঙ্গে নদীর ভিতরে চলে যাচ্ছে।

কোন উপায় না পেয়ে শুক্রবার এলাকার জনগন ক্ষিপ্ত হয়ে করতোয়া নদীতে বালু উত্তোলন করা মেশিনে আগুন ধরিয়ে দেয়। বিক্ষুব্ধ জনতার হৈচৈ মুহুর্তের মধ্যে চারেদিকে আতঙ্ক ছড়ায়। এনিয়ে এলাকায় টানটান উত্তেজনা দেখা দেয়।

বগুড়ার ফলবাড়ি পুলিশ ফাঁড়ির এসআই সহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *