ফরিদগঞ্জ সংবাদ সম্মেলন এক প্রার্থীর অভিযোগ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৬ জানুয়ারী, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ৫ম দফার নির্বাচনের ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদে ফলাফল শীট পাল্টে দেয়ার অভিযোগ উঠেছে। নির্বাচনের দিন বুধবার (৫ জানুয়ারী) রাতে ৪ দফা ভোট গণনা শেষে হারুনুর রশিদ জমাদারকে বিজয়ী ঘোষনা করে স্বাক্ষরিত ফলাফল শীট হস্তান্তর করেন প্রিজাইডিং অফিসার। রাত পোহাতেই ফলাফল পাল্টে, বৃহষ্পতিবার (৬ জানুযারী) রিটানিং অফিসারের কার্যালয় থেকে নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল আহাদকে বিজয়ী দেখানো হয়। এমন অভিযোগ করে বৃহষ্পতিবার (৬ জানুয়ারী) বিকালে সংবাদ সম্মেলন করেছেন নির্বাচনের দিন বিজয়ী ঘোষনা করা ইউপি সদস্য হারুনুর রশিদ জমাদার।

ফরিদগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মলনে হারুনুর রশিদ জমাদার অভিযোগ করে বলেন, আমি ফরিদগঞ্জ উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদে মোরগ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করি। আমার দক্ষিণ ধানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোঃ হারুন অর রশিদ। নির্বাচনে শেষে, ভোট গননা করে প্রিজাইডিং অফিসার ফলাফল ঘোষণা করেন।

নানা কারণে পরপর ৪ বার ভোট গণনা শেষে সেখান আমার মোরগ প্রতীকে সর্বোচ্চ ৪০৮ ভোট পেয়ে পেয়ে নির্বাচিত ঘোষণা করেন। এরপর তিনি তার স্বাক্ষরিত সীল মোহরকৃত ফলাফল শীট আমার নির্বাচনী এজেন্ট মোঃ শরীফ হোসনের কাছে হস্তান্তর করেন। ফলাফলে, আমার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল আহাদ (প্রতীক ফুটবল) ৩৭৭ ভোট দেখানো হয়।

কিন্তু বৃহষ্পতিবার (৬ জানুয়ারী) রিটানিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আলী রেজা আশরাফি তার অফিস থেকে, পরাজিত আব্দুল আহাদকে নুতন করে বিজয়ী দেখিয়ে ফলাফল শীট প্রদান করেন। সেখানে নির্বাচনের দায়িত্বরত এজেন্টদের স্বাক্ষরও জাল করে দেখানো হয়েছে। এই বিষয়ে আমি লিখিত ভাবে রিটানিং অফিসারের কাছে অভিযোগ করেছি।

এই বিষয়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হারুনুর রশীদ বলেন, বুধবার নির্বাচন শেষে কেন্দ্রে যে ফলাফল আমি ঘোষণা দিয়েছি সেটিই সঠিক। এর পরে যেটি হয়েছে সেটি পরদিন অফিস থেকে হয়েছে। আমি জানি না, আমাকে বলির পাঠা বানানোর চেষ্টা করা হচ্ছে।

অপরদিকে রিটানিং অফিসার শাহ আলী রেজা আশরাফি বলেন, কেন্দ্র থেকে যে ফলাফল এসেছে সেটিই আমরা বিজয়ী সদস্যকে প্রদান করেছি। প্রিজাইডিং অফিসার নিয়স্ত্রণ কক্ষে এসে ফলাফল দিতে দেরী করলে তাগাদা দেওয়ায় তিনি অনেকক্ষণ লেখালেখি করেছেন। ফলাফল শিটে তিনি ঠিকমত সবকিছু উপস্থাপনও করেন নাই।

উপজেলা নিবার্হী অফিসার শিউলী হরি জানান, ভুক্তভোগী এই বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত আবেদন করতে পারেন। রিটানিং অফিসার বিষয় সম্পর্কে ব্যাক্ষা দিবে অবশ্যই।

সংবাদ সম্মেলনে প্রেসক্লাবের সহ-সভপতি মোঃ মহিউদ্দীনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নির্বাচনে সাধারন সদস্য পদে অংশ নেয়া মুনছুর আহমেদ বেগ (তালা প্রতীক) ও ওসমান গণি (আপেল প্রতীক) এবং আপেল প্রতীকের এজেন্ট আব্দুল গোফরানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

কেন্দ্রে দেওয়া ফলাফল শিট ও রিটার্নিং কর্মকর্তার দেওয়া দুটি শিটে গড়মিল উপস্থাপন করে আব্দুল গোফরান নতুন ফলাফলে তার স্বাক্ষর জাল হয়েছে বলে নিশ্চিত করেছেন।

আরও খবর :- শোক সংবাদ

ফরিদগঞ্জ প্রেসক্লাব সম্পাদকের মায়ের মৃত্যু

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৬ জানুয়ারী, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ.ছোবাহান লিটনের মা আফতাবুন্নেছা (৭৮) মৃত্যু বরণ করেছেন, (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। ৬ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে সাড়ে ৪ টায় পৌর এলাকার পূর্ব ভাটিরগাঁও গ্রামের নিজ বাড়িতে মারা যান তিনি।

তার পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। মৃত্যু কালে তিনি ৪ ছেলে ৩ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। মরুহুমার স্বামী আবদুল আজিজ দীর্ঘ কয়েক বছর পূর্বেই দুনিয়ার মায়া ছেড়ে চলে যান পরপাড়ে। এ দিন বাদ এশা মরহুমার জানাজা শেষে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে সহকর্মী আ. ছোবহান লিটনের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফরিদগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ। মৃত বাবা-মায়ের আত্মার শান্তি কামনা করে সহকর্মীগণ ও এলাকাবাসীর কাছে দোয়া কামনা করছেন আ.ছোবহান লিটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *