ফরিদগঞ্জ ভুমি অফিসের কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১২ সেপ্টেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জে ভুমি অফিসে চলছে অনিয়ম আর দুর্নীতির আখড়া হিসেবে সাধারনের মাঝে স্বীকৃতি পেয়েছে। অবশেষে এক ভূক্তভোগি পরিবার এসবের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে সরকার প্রধানসহ সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের কর্মকর্তাদের দৃষ্টিগোচরের চেষ্টা করছেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে ফয়েজ আহমেদ।

গতকাল সোমবার বিকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন, উপজেলার রুপসা (উঃ) ইউনিয়নের রুস্তমপুর গ্রামের মোঃ ফয়েজ আহমেদ মৃধা ও তার পরিবার। তাদের অভিযোগ দলিল মুলে এলকায় বেশ কয়েকটি দাগে ৪৮.৬২ শতক জায়গার মালিক এবং এ পর্যন্ত দখলে থাকিয়া ভোগ করে আসছে। কিন্তু প্রভাব শালী একটি চক্র যাদের একজন মোশারফ হোসেন বাহার মুগদা থানার আওয়ামীলীগের সাধারন সম্পাদক অন্যান্যরা মোজাম্মেল হোসেন বাবুল, আবুল কাশেম, দেলোয়ার হোসেন, লোকমান আমিন গং তাদের দলীয় প্রভাব খাটিয়ে আমাদের সম্পত্তি দখল করার চেষ্টাসহ নিয়মিত হয়রানী করে আসছে।

অন্যদিকে সম্পত্তি প্রয়োজনীয় কাগজমুলে মালিক হয়ে সন্ত্রাসী ও ভূমি দস্যুদের হাত থেকে নিষ্কিৃতি পেতে চাঁদপুর আদালতের সরনাপন্ন হলে, আদালত ফরিদগঞ্জ সহকারী কমিশনার ভূমি (অতিরিক্ত দ্বায়িত্ব) উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা কে তদন্ত পূর্বক প্রতিবেদনের নির্দেশ দেয়। এ ক্ষেত্রে ভূমি অফিসের সার্ভেয়ার আবু বকর সিদ্দিক সহকারী জয়নালকে দিয়ে সংবাদ সম্মেলনকারী ফয়েজ কে প্রতিবেদন পক্ষে দেওয়ার জন্য বড় অঙ্কের টাকা (ঘূষ) দাবী করে। ফয়েজ বক্তব্যে বলে আমরা নিরীহ ও অসহায়। তা ছাড়া জমির মালিক কাগজপ্রত্র আমরা, তা হলে কেন আপনাদের ঘুষ দেব।

সে বক্তব্যে আরো বলে, প্রকৃতপক্ষে নালিশী ওই সম্পত্তি কোনদিন আমাদের প্রতিপক্ষরা দখলে ছিলেন না বর্তমানেও নেই। বেশ কয়েকবার ফরিদগঞ্জ উপজেলা ভুমি কর্মকর্তারা আমাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা দাবী করেছে, যা আমরা দিতে অপারগতা শিকার করায় তথা তাদের চাহিদামত টাকা না দেয়ায় তারা আমাদের নালিশী ভুমির বিষয়ে কথা বলতে দেয়নি। আমরা ফরিদগঞ্জ উপজেলা ভূমি অফিসের দায়িত্বশীল কর্তৃপক্ষের এই খাম খেয়ালীপনা ও অন্যায়ের বিচার প্রার্থনা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংশ্লিষ্ট মন্ত্রনালয়, জেলা প্রশাসকের দৃষ্টি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *