ফরিদগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২৪ জুলাই, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জে কঠোর লকডাউনের প্রথম দিনে মাস্ক না পড়া ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় করা হয়েছে। ২৩ জুলাই শুক্রবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট শারমিন আক্তার এ অভিযান পরিচালনা করেন।

এ সময় ফরিদগঞ্জ সদর বাজার, প্রাণী সম্পদ কার্যালয় সংলগ্ন, রূপসা রাস্তার মোড়, ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড, বড়ালী, চরমুঘুয়া (বটতলী), সাহেবগঞ্জ, চৌমুহনী বাজার (সাহেবগঞ্জ), বর্ডার বাজার ও গৃদকালিন্দিয়া বাজারে মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্যবিধি না মানার অপরাধে এবং নিষিদ্ধ ভাবে দোকান খোলা রাখার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৯টি মামলায় ৭ হাজার ৮’ শ টাকা জরিমানা আদায় করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনায় ফরিদগঞ্জ থানা পুলিশ সহায়তা করে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট শারমিন আক্তার বলেন, সরকারি নির্দেশনা না মানায় জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিদ হোসেনের নেতৃত্বে পুলিশ বাহিনী ছিল বেশ তৎপর। দুর পাল্লার গাড়ী রাস্তায় খুব একটা না থাকলেও সকালের দিকে স্থানীয় ভাবে কিছু সিএনজি ও অটোরিক্সা চলাচল করেছে। রাস্তায় মটর বাইক ছিল বেশী। কোন কোন মটর বাইকে তিনজন করে চলাচল করতে দেখা যায়। দোকান পাট বন্ধ ছিল বললেই চলে। তবে, চায়ের স্টলগুলি খোলা থাকায় সেখানে স্বাস্থ্য বিধি না মেনে অনেককে আড্ডা দিতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *