ফরিদগঞ্জে সন্ত্রাসী হামলায় আহত-১

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১৮ আগস্ট ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জ পৌর এলাকায় সন্ত্রাসী হামলায় সালাউদ্দিন পাটওয়ারী ওরফে লাটু (৬৫) মারাত্মক আহত হয়েছে। ঘটনাটি উপজেলার ফরিদগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের চরমথুরা গ্রামে গত ১৬ আগষ্ট সোমবার ভোর সোয়া ৪টায় ঘটে। এ ব্যাপারে ফরিদগঞ্জ থানায় মামলা হয়েছে।

মামলার বিবরনী ও আহত সালাউদ্দিন জানায়, ১৫আগষ্ট সারারাত পার্শ্ববর্তী প্রয়াত কালু পাটওয়ারীর বাড়ীতে বেশকিছু বখাটে ও নেশাখোর ছেলে মাইক বাজিয়ে হই হুল্লোড় করে প্রতিবেশীদের বিরক্ত করছিলো। পরদিন সকাল বোর সোয়া ৪টায় এলাকাবসীদের মাইক বাজিয়ে ঘুমোতে না দেয়ার কারন জানতে চাইলে সন্ত্রাসী মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী তার সাঙ্গ পাঙ্গ নিয়ে হামলা করে।

ঐ সময় বাঁধনের হাতে থাকা টর্চ লাইট দিয়ে সালাউদ্দিনের মাধায় উপর্যপুরি আঘাত করলে মাথা ফেটে রক্তাক্ত জখম হয় এবং মাটিতে লুটিয়ে পড়ে। সাউলাউদ্দিন পাটওয়ারীর চিৎকারে আশপাশের লোকজন ছুঁটে এসে তাকে উদ্ধার করে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। কর্তব্যরত ডাক্তার জানায়, মাথায় সেলাই ছাড়াও মাথা ও ঘাড়ে আঘাতের চিহ্ন রয়েছে। সালাউদ্দিন পাটওয়ারী আরো জানায়, বাঁধন আমাকে মারার সময় তার কাছে একটি পিস্তলও ছিল, আমি ভয়ে কিছু বলার বা করার সাহস পাইনি।

এ বিষয়ে মোঃ ইসমাইল হোসেন মিলন ও মোঃ মিজানুর রহমান জানান, মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারীসহ ৪/৫ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রুপ পূর্ব পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে সালাউদ্দিনকে রক্তাক্ত জখম করেছে। আমরা ধরতে গেলে আমাদের শরীর রক্তে রঞ্জিত হয়ে পড়ে। আমরা তাৎক্ষনিক সালাউদ্দিন পাটওয়ারীকে হাসপাতালে নিয়ে না গেলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

তারা আরো জানায়, সালাউদ্দিনের বড়ভাই বাবুল পাটওয়ারীর পরিবারের সাথে ইতিপূর্বে বিভিন্ন বিষয় নিয়ে মাকসুদুল বাশার পাটওয়ারী বাঁধন অযথা বিবাদ করে বাবুল পাটওয়ারীর পরিবারের সদস্যদের প্রানে মেরে ফেলতে চেয়েছিল। এর আগেও সন্ত্রাসী হামলার জন্য তার বিরুদ্ধে ২টি মামলা রয়েছে।

ঘটনার বিষয়ে বাবুল পাটওয়ারী জানান, বিনা অপরাধে বার বার আমাদের সাথে একতরফা ঝগড়ায় লিপ্ত হয়ে মারামারি করছে বাঁধন। আমার ভাই সালাইদ্দিনকে প্রাণে মেরে ফেলার জন্যই ভোর রাতে এ সন্ত্রাসী হামলা চালিয়েছে। ইতিপূর্বেও মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী অস্ত্রসহ আমাদের উপর হামলা করতে এলে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের উপরও হামলা চালায়। বিনা অপরাধে ঝগড়ায় লিপ্ত হয়ে আমাদের সামাজিক আত্মমর্যাদা নষ্ট করা হচ্ছে। আমরা আইন প্রয়োগকারী সংস্থার নিকট এর সুষ্ঠ বিচার দাবী করছি। আইনের প্রতি শ্রদ্ধা রেখে ইতমধ্যে থানায় তার বিরুদ্ধে মামলা করেছি।

এ বিষয়ে মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী জানান, আমি আমার বাড়িতে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর ভাষন মাইকে প্রচার করছিলাম। এ সময় সালাউদ্দিন পাটওয়ারী বিটটু বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করাসহ আমার গায়ে হাত তোলে, এতে আমি তাকে প্রতিহত করতে গেলে সে আহত হয়ে পড়ে। সে আমার উপর পরিকল্পিত হামলা চালায়। ইতিপূর্বেও আমার মাছের ঘেরের বাঁধ কেটে দিয়ে বিবাদ সৃষ্টি করে আমাকে অন্যায় ভাবে মামলা দিয়ে হয়রানী করা হয়েছে। আমি এর ন্যায় বিচার দাবী করছি। তবে সে থানার বা আইনের দ্বারস্থ হয়নি।

এ বিষয়ে, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, বাঁধনের বিরুদ্ধে আমরা অভিযোগ পেয়েছি। আইন প্রক্রিয়া শুরু হয়েছে। ইতি পূর্বেও বাধঁনের বিরুদ্ধে বিষ্ফোরক ও অস্ত্র আইনে একাদিক মামলা রয়েছে। অভিযোগের আলোকেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *