ফরিদগঞ্জে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১১ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলার রুস্তমপুর গ্রামে ইউছুফ অপহরণ ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১১জুন শুক্রবার জুমা’র নামাজের পর এলাকাবাসী সুষ্ঠ বিচার ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করে এ মানব বন্ধন করে।

সরেজমিনে গিয়ে ও পুলিশ সূত্রে জানা যায়, উল্লেখিত রুস্তমপুর গ্রামে মারামারিকে কেন্দ্র পূর্ব শত্রুতার জেরে শুক্রবার সকালে ১৬নং ইউনিয়নের গৃদকালিন্দিয়া বাজার থেকে ইউছুফ গাজীকে প্রতিবেশী শিপন গাজী (৩৫) ও তার ভাই সুমন গাজী (৩০) অপহরণ করে।

এলাকাবাসী জানায় তারা দুইভাই এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। তাদের ভয়ে এলাকাবাসী কিছু বলতে সাহস পায় না।এর আগেও বিভিন্ন সময়ে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ইউছুফ গাজী অপহরনের পর বাজার ব্যবসায়ীদের হস্তক্ষেপে তাকে গৃদকালিন্দিয়া বাজার থেকে উদ্ধার করা হয়। ঘটনার খবন পেয়ে তাৎক্ষনিক ফরিদগঞ্জ থানার এস আই বরকতের নেতৃত্বে পুলিশ উপস্থিত হয়ে উপস্থিত লোকজনের নিকট থেকে বিস্তারিত জানেন। কিন্তু তার থেকে ছিনতাইকৃত মোবাইল এবং টাকাসমেত মানিব্যাগ উদ্ধার হয়নি।

ইউছুপ জানায়, আমি গৃদকালিন্দিয়া বাজারে জাহানারা মার্কেটে সেলুনে চুল কাটাতে গেলে শিপন গাজী (৩৫) ও সুমন গাজী (৩০) আমাকে জোরপূর্বক মটরসাইকেলে তুলে নিয়ে গৃদকালিন্দিয়া বাজারে তাদের ভাড়া বাসার ৩য় তলায় নিয়ে যায়, তারা আমাকে শারীরীক এবং মানসিক ভাবে নির্যাতন করে। আমার মোবাইল, মানিব্যাগ নিয়ে যায় এবং মুক্তিপণ ২ লক্ষ টাকা দাবি করে। আমি থানায় এ ব্যাপারে অভিযোগ দায়ের করেছি।

ঘটনার প্রতিবাদে মানববন্ধনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি ও নাগরিক সমাজে ব্যক্তিরা উপস্থিত ছিলেন। মানববন্ধন ও সমাবেশে বক্তারা ইউছুফ কে অপহরন, সন্ত্রাসীদের আক্রমণ, ছিনতাই ও প্রাণনাশের হুমকির ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানায়। সেই সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদ হোসেন অভিযোগ প্রাপ্তির বিষয় স্বিকার করেন, তবে এটি অপহরন ছিল না, এটি ছিল পূর্ব শত্রুতার জেরে মরামারির ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *