ফরিদগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ চুরির অভিযোগ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৫ আগস্ট, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জে সরকারি সড়কের পাশ থেকে ফলজ-বনজসহ ১৬টি গাছ চুরির অভিযোগ পাওয়া গেছে এক স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের হুমায়ুন কবির হোসেন মাস্টারের বিরুদ্ধে সরকারি সড়কের এই গাছ চুরি করে বিক্রি করার অভিযোগ উঠেছে। তবে (২ আগষ্ট) সোমবার সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার ৩ দিন পর বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে বন বিভাগ।

সরেজমিনে গিয়ে দেখা ও জানা যায়, ইউনিয়নের গৃদকালিন্দিয়া বাজারের দক্ষিনে ডিসি সরকারি খাল ও সড়কের মাঝখানে সরকারি সম্পত্তির উপর (পানি উন্নয়ন বোর্ড’র আওতাধীন) থেকে প্রায় ১৬টি গাছ কেটে নেয়া হয়েছে। বিষয়টি সম্পর্কে স্থানীয়রা জানায় হুমায়ুন কবির মাষ্টার নিজের গাছ বলে প্রকাশ্যেই কেটে বিক্রি করে দিয়েছে। অবশ্য বিষয়টি ঐ ইউনিয়নের চেয়ারম্যান ও বন কর্মকর্তাও নিশ্চিত করেছেন। তবে প্রশাসন ঘটনাস্থলে যাওয়ার পূর্বে বিক্রিকৃত গাছ সরিয়ে নেয়া হয়েছে। আরো বেশ কয়েকটি কাছের নিছে কাটার চিহ্ন রয়েছে। স্থানীয়দের দাবী প্রশাসন টের পাওয়ার কারনে বাকি গাছ গুলো পুরোপুরি কাটতে পারেনি।

অভিযুক্ত কবির মাস্টার রূপসা দক্ষিন ইউনিয়নের বাসিন্দা ও গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে চাকুরিরত আছেন। তার সাথে বিষয়টি নিয়ে কথা বলতে একাধিকবার মুঠো ফোনে চেষ্টা করেও চাকুরিরত শিক্ষা প্রতিষ্ঠানে চলাকালিন সময়ে তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে রূপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শরিফ খাঁন বলেন, সড়কের পাশে সরকারি গাছ কাটার ঘটনা আমি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি, অভিযুক্ত হুমায়ুন কবির মাস্টারকে আমি ফোনে বলেছি আমার পরিষদের আসার জন্য কিন্তু তিনি আসেননি। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

উপজেলা বনকর্মকর্তা কাউছার মিয়া জানান, সরকারি গাছ কাটার খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেছি, যারা গাছ চুরির সাথে জড়িত তাদের তথ্য নিয়েছি, জড়িদের বিরুদ্ধে আমি থানায় অভিযোগ দায়ের করেছি।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছা বলেন, তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *