ফরিদগঞ্জে যুবকের গলাকাটা লাশ উদ্ধার

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৯ আগস্ট, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাসের ব্যবধানে চাঁদপুরের ফরিদগঞ্জে আবারো অর্ধগলিত লাশ উদ্ধারের ঘটনা ঘটলো। রোববার (৮ আগষ্ট) সন্ধ্যায় উপজেলার ১১নং চর দুঃখিয়া পুর্ব ইউনিয়নের গুপ্তের বিল থেকে হাবিব মৃধা (২৭) নামে এক যুবকের গলাকাটা ও অর্ধগলিত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

নিহত হাবিবের বাড়ি পার্শ্ববর্তী ১৪নং ফরিদগঞ্জ (দঃ) ইউনিয়নের পূর্ব হর্ণিদুর্গাপুরে। সে মৃত মনির মৃধার ছেলে। মাত্র কিছুদিন পূর্বে এক জেলের লাশ উদ্ধার করে ঘটনা উদঘাটন করতে সক্ষম হয়েছিল পুলিশ ব্যুরো ইনভেষ্টিগেমন (পিবিআই)।

স্থানীয়রা জানায়, উপজেলার গুপ্তের বিলে স্থানীয় দুইটি শিশু কচুর লতি খুঁজতে গিয়ে লাশ দেখতে পায়। পরে আশ পাশের লোকজন লাশ দেখে স্থানীয় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য হাসান আহমেদ সুমনকে জানায়। এরপর সুমন লাশের বিষয়টি নিশ্চিত হয়ে থানা পুলিশকে সংবাদ দেয়। ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

নিহত হাবিরের বড় বোন রোকেয়া বেগম, ভাই বাবুল, ভাগ্নি আরিফা বেগম তন্নি, ভাতিজা রাকিব মৃধা লাশটি শনাক্ত করে। হাবিব মৃধা হর্ণিদুর্গাপুর গ্রামের মৃত মনির মৃধার ২ ছেলে ও ৩ মেয়ের মধ্যে সকলের ছোট। সে অবিবাহিত।

বোন রোকেয়া বেগম জানায়, চাঁদপুর শহরে তার বোন মরিয়মের বাসা হাবিব অবস্থান করছিল। ঘটনার দিন শনিবার (৪ আগষ্ট) দুপুরে মদিনা বাজার এলাকার তার বন্ধু আঃ রহিমের মুঠো ফোন পেয়ে বের হলে আর বাসায় ফিরেনি। পরে আত্মীয় স্বজনের বাসা ও বিভিন্ন জায়গায় খোঁজা-খুঁজি করেও কোন সন্ধান পাইনি। অবশেষে গুপ্তের বিলে লাশের কথা শুনে ছুটে এসে দেখি আমার ভাইয়ের লাশ।

তিনি বলেন, খুনিরা আমার ভাইকে নির্মম ভাবে জবাই করে হত্যা করেছে কিন্তু কেন করেছে জানি না। কবে, আমাদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে বিল্লাল বরকন্দাজদের সাথে। এনিয়ে ডজনের উপর মামলাও রয়েছে।

ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ইউপি সদস্য ইসমাইল হোসেন টিপু জানান, বিল্লালদের সাথে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ১০/১২টি মামলা রয়েছে। হতে পারে তারই জেরে এ খুন হয়েছে।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন জানান, প্রথমে অজ্ঞাত পরিচয় হিসেবে লাশটি উদ্ধার করতে গেলেও ঘটনাস্থলেই লাশটির পরিচয় পাওয়া গেছে। নিহত ব্যক্তির নাম হাবিব মৃধা। লাশ উদ্ধারে পর পোস্ট মর্টেমের জন্য চাঁদপুর পাঠানো হয়েছে। সোমবার বিকাল পর্যন্ত নিহতের পরিবারের লোকজন কোন অভিযোগ বা মামলা করেনি। নিহতের পরিবারের লোকজন অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। নিহত হাবিবের বিরুদ্ধে থানায় একটি মাদক মামলাসহ একাধিক মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *