ফরিদগঞ্জে মসজিদের অযুখানা ভেঙ্গে ফেলার অভিযোগ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ৩০ ডিসেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফরিদগঞ্জে মসজিদের অযুখানা ভাঙ্গার অভিযোগ উঠেছে। অজুখানা ভাংগার ওই অভিযোগটি উঠেছে সোহেল মাস্টারের বিরুদ্ধে। উপজেলার ৬ নং গুপ্টি (পশ্চিম) ইউনিয়নে এ ঘটনা ঘটেছে ২৭-এর ডিসেম্বর। এ নিয়ে মসজিদ কমিটি এবং মুসল্লীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিন জানা গেছে, ইউনিয়নের পশ্চিম হুগলী গ্রামে হযরত আবু বকর সিদ্দীক (রাঃ) মসজিদের সামনে মাঠের দক্ষিণ পাশে মসজিদের টয়লেট এবং অযুখানা নির্মাণ করা হয়। ২৭-এ ডিসেম্বর সোমবার প্রবাসী জাহাঙ্গীরের ক্রয়কৃত জমিতে বালি ভরাটের জন্য অযুখানা ভেঙ্গে রাস্তা তৈরী করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বলেন, আমাদের জানানো ছাড়াই জাহাঙ্গীরের পরিবারের সদস্যরা লোকজন নিয়ে মসজিদের অযুখানা এবং অযুখানার দেওয়ালের পূর্ব প্রান্ত ভেঙ্গে ফেলে। এ সময় কয়েকটি ফল গাছও কেটে ফেলে তারা। আমি এর কারণ জানতে চাইলে তারা বলেন, সোহেল মাস্টার আমাদেরকে ভাঙ্গার অনুমতি দিয়েছেন।

এ বিষয়ে সোহেল মাস্টার বলেন, জাহাঙ্গীরের জমিতে গমনাগমন ও বালি ভরাটের রাস্তা না থাকায় জনস্বার্থে অযুখানা ভাংতে হয়েছে। অজুখানা পুনঃনির্মাণ করা ও জাহাঙ্গীরের পরিবারের পক্ষ থেকে মসজিদে সামর্থ অনুযায়ী অনুদান দেওয়ার অঙ্গিকার করা হয়েছে।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শরীফ গাজী বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছি। অযুখানা পুনঃনির্মাণ এবং মসজিদে আরো অনুদান দেওয়ার অঙ্গীকার করেছে জাহাঙ্গীরের পরিবার। আমি উভয় পক্ষকেই শান্ত থাকার আহবান করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *