ফরিদগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২২ ডিসেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সারা দেশের ন্যায় ফরিদগঞ্জ উপজেলায় শুরু হয়েছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২১। ২২ডিসেম্ভর বুধবার সকাল ১০টায় উপজেলা পলিষদ মিলনায়তনে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি।

ফরিদগঞ্জ উপজেলার ১০টি প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয় তাদের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবন করা বিভিন্ন বিষয় নিয়ে মেলায় অংশগ্রহন করে। মেলার এবারের শ্লোগান “স্মার্টফোনে আসক্তি-পড়াশোনার ক্ষতি”। মেলা উদ্বোধনকালে উপজেলা নির্বাহী কর্মকতা উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা সকলেই মোবাইল আশক্তিতে কম বেশী ভূগছি।

এ আশক্তি শূধূ পড়াশোনা নয় জীবনের অনেক ক্ষতি হয় মোবাইলের কারনে যদি তা অপব্যবহার হয়। প্রযুক্তির কারনে বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠিও অনেক সুফল ভোগ করছে। কৃষি থেকে কল-কারখানা, ব্যবসা-বানিজ্য সকল ক্ষেত্রেই বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভরযোগ্যতা বেড়েছে বহুগুনে।

এ সময় আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার(ভূমি) আজিজুন্নাহার, প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, উপজেলা প্রকৌশলী আবরার হোসাইন, ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল ও মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম। পরে বিজ্ঞান মেলার ষ্টলগুলি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কমকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *