ফরিদগঞ্জে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে র‍্যালি

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০২ সেপ্টেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান দুভাগে বিভক্ত হয়ে উপজেলা বিএনপি কার্যালয়ে এবং অপরটি উপজেলার মান্দারখিল গ্রামে অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীতে যুবলীগের হামলায় অফিস, প্যান্ডেল ভাংচুর এবং ককটেল বিস্ফোরনসহ নেতাকর্মীদের উপর হামলায় সাংবাদিকসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে।

বৃহষ্পতিবার (১ সেপ্টেম্বর) বিকালে উপজেলা সদরে বিএনপির সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ এবং কাছাকাছি এলাকায় বিএনপি অফিসে উপজেলা বিএনপির সমন্বয়ক এম এ হান্নান আলাদাভাবে প্রোগ্রাম করার কথা ছিল। কিন্তু প্রস্তুতির শেষ পর্যায়ে উপজেলা ও থানা প্রশাসন প্রকাশ্যে কোথাও না প্রোগ্রাম না করে নিজেদের এলাকায় কার্যক্রম করার নির্দেশ দেন।

পরবর্তীতে মান্দারখীল গ্রামে উপজেলা বিএনপির সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক সাবেক এমপি লায়ন মো: হারুনুর রশিদ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ দেশ এক দুযোর্গপূর্ণ পরস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। একদিকে সরকারের অনিয়ম দুর্নীতি, অন্যদিকে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির কারণে মানুষ আজ দিশেহারা। দেশে আজ নিরব র্দুভীক্ষ চলছে। এই অবস্থা চলতে পারে না, তাই মানুষ আজ রাস্তায় নেমে আসছে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে যেই বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন এদেশের মানুষকে, তা আজ ভুলুণ্ঠিত। এই অবস্থা থেকে মুক্তির একামাত্র উপায় জালিম সরকারের পতন। আজ বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আসুন সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে সরকার পতনের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ি। তিনি আরো বলেন, আজ বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর দিনও ফরিদগঞ্জেও আমরা সভা করতে বাধার সম্মুখিন হয়েছি। নারায়নগঞ্জে হামলার ঘটনায় যুবদল কর্মী নিহত হয়েছেন।

পৌর বিএনপির সভাপতি নাছির পাটওয়ারীর পরিচালনায় উপজেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক শাহ আলম মুকুল, সাংগঠনিক সম্পাদক মাহফুজুল রহমান টিপু, সহসাংগঠনিক সম্পাদক হুমায়ুন পাটওয়ারী, পৌর বিএনপির সম্পাদক বাবুল রাঢ়ী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সম্পাদক ইকবাল পাটওয়ারী, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি সেলিম রাঢ়ী, সম্পাদক হারুন পাঠান, মহিলা দলেল পারুল বেগম, যুবদলের ফজুলর রহমান, শাওন পাঠান, ছাত্রদলের মনির হোসেন, মহিম হোসেন প্রমুখ।

অন্যদিকে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপির ও অঙ্গসংগঠনের উদ্যোগে আলোচনা সভায় হামলা চালিয়ে ভাংচুর ও মারধরের অভিযোগ উঠেছে। এই সময় সাংবাদিকসহ অন্তত ৫জন বিএনপি নেতা আহত হয়েছে বলে জানা গেছে। পৌর বিএনপির সভাপতি আমানত গাজী ও উপজেলা যুবদলের সদস্য সচিব আ: মতিন এই হামলার জন্য আওয়ামীলীগকে দায়ী করেছেন। বৃহষ্পতিবার(১ সেপ্টেম্বর) বিকালে উপজেলা সদরের চাঁদপুর-রায়পুর সড়কের বিএনপি অফিসে এই ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন, উপজেলা যুবদলের সদস্য মামুনুর রশিদ, তানভির আহমেদ নকিব, ছাত্রদল নেতা অনিক হাসান, উপজেলা শ্রমিক দলের সভাপতি আজিম খান ও নাজিম উদ্দিন।

পৌর বিএনপির সভাপতি আমানত গাজী ও উপজেলা যুবদলের সদস্য সচিব আ: মতিন জানান, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুর-রায়পুর সড়কের সিরাজ সুপার মার্কেটেস্থ উপজেলা বিএনপির দলীয় অফিসে সভা আয়োজনের প্রস্তুতি নিচ্ছিলেন। এই সময় আওয়ামীলীগের একটি মিছিল তাদের দলীয় অফিস লক্ষ্য করে ককটেল ইটপাটকেল নিক্ষেপ এবং পরে হামলা করে।

এসময় তাদের হামলায় যুবদল, ছাত্রদল ও শ্রমিকদলের ৫জন নেতাকর্মী আহত হয়। এর কিছুক্ষণ পর তারা পুনরায় মিছিল নিয়ে এসে দলের অফিসের আসবাবপত্র ভাংচুর করে। এ সময় পুলিশের লোকজন উপস্থিত থাকলেও কোন ভুমিকা রাখেনি।

এব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি শহিদ হোসেন জানান, বিএনপির সভায় কিছু দুষ্কৃতিকারী হামলা চালানোর খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *