ফরিদগঞ্জে প্রানীসম্পদ মেলা শেষে পুরস্কার বিতরণ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১৭ ফেব্রুয়ারি, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফরিদগঞ্জে দিনব্যাপী প্রাণী সম্পদ মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। ১৬ ফেব্রুয়ারি (বুধবার) ফরিদগঞ্জ উপজেলা পরিষদ সম্মূখে বিআরডিবি মাঠে প্রাণী সম্পদ অধিদপ্তরের আয়োজনে মেলাটি উদ্বোধন করা হয়। মেলায় পশু, পাখি, প্রযুক্তি, ডেইরি ও পল্ট্রি ফিড সহ পশু সংশ্লিষ্ট ঔষধ কোম্পানির মোট ২৫ টি স্টলে বিভিন্ন জিনিস উপস্থাপন করেন। প্রাণী সম্পদ কর্মকর্তা মামুনুর রহমানের সার্বিক তত্বাবধানে মেলায় যেসব বিষয় উপস্থাপন করা হয়, তথ্য কর্ণার, হাইড্রোলিক ঘাস কাটার মেশিন, মহিষের দুধ থেকে দধি তৈরি পদ্ধতি, ঘোড়ার গাড়ী ও বিভিন্ন জাতের পশু ও পাখি।

অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন, পাটওয়ারী বাজারের ফ্রিজিয়ান জাতের ষাঁড় প্রদর্শনকারী মোঃ সেন্টু মিয়া, যৌথ ভাবে দ্বিতীয় হয়েছেন উন্নত জাতের ছাগলের প্রদর্শনের জন্য কালু মিয়া ও পাখি উপস্থাপনের জন্য সোহেল আহমেদ। তৃতীয় স্থান অর্জন করেন ৫ জন, সিয়াম আহমেদ (স্মার্ট ম্যানেজমেন্ট), কামরুন্নাহার (পাখি পদর্শন), জাহিদুল ইসলাম সুমন (ছাগল পদর্শন), খাজে আহমেদ (ঘোড়ার গাড়ি) মুজাম্মেল (গাড়ল পদর্শন)করে। মেলায় বিজয়ীদের সম্মাননা স্মারক, সনদ ও নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়া মেলায় অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা স্মারক প্রধান করা হয়।

দিনব্যাপি মেলা মেলা শেষে বিজযীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি.এস তসলিম ও মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, কৃষি কর্মকর্তা, সমাজ সেবা কর্মকর্তা, মৎস সম্পদ কর্মকর্তা সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *