ফরিদগঞ্জে গলায় ফাঁস দিয়ে শিশুর আত্মহত্যা

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২২ সেপ্টেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে তারেকুল ইসলাম (১১) নামের এক শিশু। লাশ উদ্ধার করে চাঁদপুর মর্গে পাঠিয়েছে ফরিদগঞ্জ থানা পুলিশ। আজ ২২ সেপ্টেম্বর বৃহষ্পতিবার উপজেলার ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের লাউতুলী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তারেকুল ইসলাম রিক্সা চালক রুবেল হোসেন’র ছেলে। স্থানীয় একটি স্কুলে ২য় শ্রেণির ছাত্র ছিল সে।

সরেজমিনে গিয়ে পরিবার ও প্রতিবেশীদের সাথে কথা বলে জানা যায়, বাবা রুবেল রিক্সাচালক এবং পরিবারের এতমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি। দুই ছেলে, দুই মেয়ে স্ত্রীসহ মোট চয়জনের সংসার রুবেলের। সে জানায়, প্রতিদিন যা উপার্জন হত তাতে সংসারের বরন পোষন ও সন্তানদের লেখাপড়া করানো খুব কষ্টসাধ্য ছিল। চার জনের মধ্যে বড় ছেলে তারেকুল একটু দুষ্ট ও মেজাজী ছিল। ঠিকমত তার সবকিছু দিতে না পারলে অল্পতেই রেগে যেত।

তারেকুলের মা রঞ্জনী বেগম (৩০) জানায়, আমার স্বামী প্রতিদিনের ন্যায় জীবিকার তাগিদে রিক্সা নিয়ে সকালে বেরিয়ে পড়ে। আমাদের অভাবের সংসার, আমি বাড়ীর পার্শ্ববর্তী একটি জমি থেকে শাক সংগ্রহ করতে গিয়েছিলাম। তারেকুল ইসলাম তার ছোট ভাই-বোনদের সাথে বাড়িতেই ছিলো। হঠাৎ করে ডাক চিৎকার শুনে এস দেখি তার বাবা লাশ নিয়ে কান্নকাটি করছে।

বাবা রুবেল এলোমেলো ও অসংলগ্ন কথা বলছিলো। সে জানায়, আমি খবর পেয়ে ছুটে আসি এবং দেখতে পাই মাপলার দিয়ে ঘরের আড়ার সাথে ফাঁস দিয়ে ঝুলে আছে। আমি নিজেই ছেলের মরদেহ মাটিতে নামিয়ে দেখি তারেকুল ইসলাম আর জীবিত নেই। এসময় ডাক চিৎকারে প্রতিবেশিরা এসে পুলিশকে খবর দেয়।

থানার এসআই নুরুল ইসরাম ঘটনাস্থলে গিয়ে লাম উদ্ধার করে এনে চাঁদপুর মর্গে পাটিয়ে দেয় ময়না তদস্তের জন্য। তিনি জানান, অভাবের সংসারে বিভিন্ন ঝামেলা থাকে। এখন পর্যন্ত বিশদ কিছু জানা জায়নি।

বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থাকার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, খবর পেয়ে তারেকুল ইসলামের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *