ফরিদগঞ্জে গণহত্যা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

***মুক্তিযোদ্ধা উত্তরসূরী এবং দলীয় পরিচয়ে ভাগ বাটোয়ারাতে সরব থাকলেও সরকারী কর্মসূচীতে খুঁজে পাওয়া যায় না***  ….বীর মুক্তিযুদ্ধা আবুল খায়ের পাটওয়ারী

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২৫ মার্চ, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ২৫ শে মার্চ কালো দিবস ও জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার (২৫ মার্চ) সকাল ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী। তিনি সভায় উপস্থিতির হার দেখে ক্ষোভ প্রকাশ করে বলেন, বড় বড় নেতাদের আগমন হলে কোন অনুষ্ঠানেই তাদের অনুসারী বা প্রতিনিধিদের কারনে বসার জায়গা পাওয়া যায় না।

দলীয় পদ পদবী বহনকারীরাও আজ অনুপস্থিত। যারা নিজেদের মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বলে দাবী করে এবং যারা নিজেদের মুক্তিযোদ্ধাদের উত্তরসূরী বলে দাবী করে তারাও আজকের এ জাতীয় গনহত্যা দিবসে অনুপস্থিত থেকে বিরোধী শক্তির মতই আচরন করলো।

দলীয় ও মুক্তিযোদ্ধাদের উত্তরসূরী পরিচয়ে সরকারী সুবিধা এবং ভাগ বাটোয়ারাতে সরব থাকলেও সরকারী কর্মসূচীগুলিতে তাদের খুঁজে পাওয়া যায় না। আজকের এ অনুষ্ঠানে ক’জন মুক্তিযোদ্ধা এবং সাংবাদিকরা উপস্থিত না থাকলে উপজেলা নির্বাহী কর্মকর্তার আযোজন বিফল হতো।

আরো বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার শহিদুল্লা তপাদার, ডেপুটি কমান্ডার সারোয়ার হোসেন, প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান. প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিউলী হরি’র সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার আব্দুল্লাহ আল-মামুন’র সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আজিজুন্নাহার, উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সিনিয়র সাংবাদিক আবু হেনা মোস্তফা কামাল, সাংবাদিক জসিম উদ্দিন ফারাবী ও রুহুল আমিন স্বপন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *