ফরিদগঞ্জে কৃষিমেলা ২০২২ এর দৈন্যতা

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৪ সেপ্টেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ৪দিন ব্যাপী কৃষিমেলা ২০২২এর গতকাল রোববার ছিল সমাপনি দিন। নোয়াখালি, ফেনী, লক্ষিপুর, চট্টগ্রাম ও ফরিদগঞ্জ কৃষি প্রকল্পের আওতায় মেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান।

রোববার বিকালে সমাপনি অনুষ্ঠানে তিনি মেলায় কৃষকের উপস্থিতির সংখ্যা দেখে হতাশ হয়ে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, যাদের জন্য মেলা, যারা এ মেলা থেকে কিছু শিখবে, জানবে এবং প্রযুক্তি নির্ভর ধারনা নিবে তাদের উপস্থিতি যে কজন তা উল্লেখ করার মত না।

সরকার যে পরিমান বীজ সার দেয় এবং এসব গ্রহন করে যারা উপকারভোগি হয়েছেন তার একটা অংশও যদি উপস্থিত থাকতো বা উপস্থিত করানো যেত তাহলে আজকের এ আয়োজন সার্থক হতো। আয়োজকবৃন্দ অর্থাৎ ফরিদগঞ্জ কৃষি অধিদপ্তর সঠিকমত কৃষকদের উপস্থিত থাকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করতে পারেনি বলে হয়ত এমনটি হয়েছে।

এত সুন্দর প্যান্ডেল, স্টল এবং ক্রেষ্ট কোন কাজেই আসবে না আজকের এ অনুষ্ঠান থেকে। সরকারের বিপুল পরিমান বরাদ্ধ বিফল হবে, যাদের উদ্দেশ্যে এ অনুষ্ঠান তারা উপস্থিত না থাকার কারনে। এক কথায় কৃষি মেলায় দৈন্যতা প্রকাশ পেয়েছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান ও কৃষি কর্মকর্তা আশিক জামিল মাহমুদ প্রমূখ। সর্বশেষ উপস্থিত অতিথি ও কৃষকদের মাঝে ক্রেষ্ট বিতরন করে উপজেলা কৃষি অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *