ফরিদগঞ্জে আইসক্রিম কারখানা সিলগালা, মালিককে কারাদন্ড

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১৬ জুলাই, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ভেজাল খাদ্য সামগ্রী রাখা ও বিক্রির দায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৪১ ধারায়, ফরিদগঞ্জ বাজারের রাসেল আইসক্রিম কারখানার মালিক রাসেল আহম্মেদ (৪১) কে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

১৫ জুন শুক্রবার রাত সাড়ে ৯ টায়, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছা সংশ্লিষ্ট প্রশাসনকে নিয়ে এই অভিযান পরিচালনা করেন।

অভিযান চলাকালে রাসেল আইসক্রিম কারখানা থেকে বিপুল পরিমানে মেয়াদ বিহীন আইসক্রিম, রং ও বিভিন্ন অনুমোদনহীন ক্যামিকেল সামগ্রী জব্দ করা হয়। জব্দকৃত সরঞ্জামাদী উপস্থিতিদের সামনে গাড়ীর চাকা দিয়ে ধ্বংস করা হয়।

এ সময় কারখানার মালিক রাসেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩ মাসের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। পুলিশ রাসেলকে আটক করে চাঁদপুর জেলা কারাগারে প্রেরণ করে।

বিষয়টি নিয়ে ইউএনও তাসলিমুন নেছা উপস্থিত সাংবাদিকদের জানান, কারখানার মালিক রাসেল বেআইনি ভাবে আইসক্রিম কারখানাটি পরিচালনা করে আসছে, বৈধ কোন কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়।

নোংরা পরিবেশ, লাইসেন্স বিহীন, কাপড়ের রং মিশিয়ে আইসক্রিম তৈরি ও ভেজাল এবং মেয়াদবিহীন আইসক্রিম বিক্রি ও উৎপাদন করে আসছেন।

এর আগেও একবার তাকে সতর্ক করা হয়েছে উক্ত অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৪১ ধারা মোতাবেক তাকে ৩ মাসের কারাদন্ড ও কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *