ফরিদগঞ্জে অগ্নীকান্ডে বসতঘর পুড়ে ছাই, ক্ষতিগ্রস্ত দু’টি পরিবার

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০১ ফেব্রুয়ারি, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফরিদগঞ্জে অগ্নীকান্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে অন্যটি অধিকাংশ পুড়ে গেছে। ঘটনাটি ঘটেছে ৩১ জানুয়ারী সোমবার রাত ৮ ঘটিকার সময় উপজেলার ১৫ নং রূপসা ইউনিয়নের পশ্চিম রূপসা গ্রামের করিম মেম্বারের বাড়ীর শরাফত উল্যার ঘরে।

একই বাড়ীর প্রতিবেশী ঘরের মো. ইব্রাহীম জানিয়েছেন, মৃত শরাফত উল্যার পরিবার গত ৩ মাস যাবত ঢাকাতে বেড়ানোর উদ্দেশ্যে অবস্থান করছে। পার্শ্ববর্তী ঘরের তাজুল ইসলাম ঢাকায় জীবিকার তাগিদে অবস্থান করছে, তার স্ত্রী সন্তানরাও বেড়াতে গিয়েছিল। রাত ৮ টার সময় আগুন দেখতে পেয়ে প্রতিবেশীদের ডাক চিৎকারে এলাকার ২০-২৫ জন যুবক ও পাড়া-প্রতিবেশীসহ অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়নি। ততক্ষনে আগুনে পরিবারটির বসতঘরসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘর থেকে পার্শ্ববর্তী তাজুল ইসলামের বসতঘরের ভিতরের আসবাবপত্রসহ অধিকাংশ অংশ আগুনে পুড়ে যায়। এতে উভয়ের প্রায় ১৬/১৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাগেছে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত শরাফত উল্যার ছেলে মামুনুর রশিদ ও পার্শ্ববর্তী ঘরের মালিক তাজুল ইসলাম খবর পেয়ে বাড়ী এস পৌছে দিশেহারা হয়ে পড়ে। তাদের ও থানা পুলিশের প্রাথমিক ধারনামতে বৈদ্যতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

ঘটনার সময় সেখানে উপস্থিত নব নির্বাচীত স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. কামরুল ইসলাম জানিয়েছেন, খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেছি। ফায়ার সার্ভিসকে কল দেওয়া হয়েছে, কিন্তু আসে নাই। কি ভাবে আগুনের সূত্রপাত তা জানা যায়নি।

বিষয়টি নিয়ে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বাহার মিয়া জানিয়েছেন, অগ্নীকান্ডে খবর পেয়ে আমরা ঘটনার স্থান পরিদর্শন করেছি। কি ভাবে আগুনের সূত্রপাত, তা এখনো জানা না গেলেও প্রাথমিক ধারনামতে বৈদ্যতিক শর্ট সার্কিট থেকে হতে পারে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *