ফরিদগঞ্জের ২০১৬ সালের ইউপি নির্বাচনের ব্যালট ও মুড়ি নির্বাচন ট্রাইবুনালে তলব

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ৩০ নভেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া (দঃ) ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয় ২৩ এপ্রিল ২০১৬ইং। নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শওকত বিএসসি’কে নির্বাচীত ঘোষনা করা হলেও দ্বিতীয় প্রতিদন্ধি প্রার্থী হুমায়ুন কবির নির্বাচনে অনিয়ম, মৃত মহিলা, পুরুষ ও প্রবাসে বসবাসরত অসংখ্য ভোটারের ভোট প্রদান দেখিয়ে পূনঃরায় ভোট গগনার প্রার্থনা করে সিনিয়র জুডিশিয়াল মেজিষ্ট্রেট ও বিচারক, নির্বাচনী ট্রাইবুনাল, চাঁদপুরে মামলা করেন।

সে আলোকে ৩০ নভেম্বর ২০২১ সকাল ৯.৩০ ঘটিকার মধ্যে উল্লেখিত নির্বাচনের ঐ ইউনিয়নের ৩নং ওয়ার্ডে ব্যবহৃত ব্যালট পেপার ও তৎসম্বলীত ব্যালট পেপারের মুড়ি পত্রের ব্যাগ অত্র ট্রাইবুনালে পৌছানোর জন্য ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্বরক নং-২৪২ তলবপত্রের মাধ্যমে আদেশ প্রদান করে।

বাদীর অভিযোগ ও মামলার বিবরনে জানা যায়, ২৩ এপ্রিল ৩০১৬ইং এর নির্বাচনে প্রভাব ও ভয়- ভিতী দেখিয়ে বিএনপি সমর্থিত প্রার্থী হুমায়ুন কবিরের এজেন্ট ও ভোটারদের ভোট কেন্দ্রে অবস্থান ও ভোট প্রদানে বাধাগ্রস্ত করে। আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী শওকত বিএসসি নিজস্ব ও দলীয় লোকদের মাধ্যমে ভোট কেন্দ্র দখল করে একচেটিয়া ভোট কাটে, যাতে মৃত মহিলা, পুরুষ এবং প্রবাসে অবস্থানরত অনেকের ভোটও প্রদান করা হয়।

অভিযোগের সাথে উল্লেখিত ঐসকর ভোটরদের তালিকা প্রদান করা হয়েছে সত্যতা যাচাইয়ের সুবিধার্থে। আবেদনের প্রেক্ষিতে ৩০ নভেম্বর ২০২১ মঙ্গলবার সকার ৯টা ৩০মিনিটের মধ্যে নির্বাচনী কাজে ব্যবহৃত জিনিষগুলি পাঠানোর নির্দেশ প্রদান করা হয় এবং সে মোতাবেক ব্যালট পেপার, মুড়ি বস্তা সমেত চাঁদপুর নির্বাচনী ট্রাইবুনালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে ফরিদগঞ্জ নির্বাচন অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *