প্রত্যন্ত অঞ্চলের করোনা রোগীদের তাৎক্ষণিক চিকিৎসার উদ্যেগ

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ০১ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে করোনায় শ্বাসকষ্ট জনিত রোগীদের তাৎক্ষণিক চিকিৎসা সেবা নিশ্চিত করার উদ্যেগ নেওয়া হয়েছে।

এ লক্ষ্যে ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিক সমূহে অক্সিজেন সিলিন্ডার ও হাসপাতাল বেড বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১ জুন) দুপুরে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা।

এ সময় উপজেলা চেয়ারম্যান বলেন, বাংলাদেশ সরকার ও উন্নয়ন সহযোগী সংস্থা জায়কার অর্থায়নে করোনা রোগীদের জন্য এ সেবা নিশ্চিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান জানান, উপজেলা পরিষদের মাধ্যমে পাওয়া ৬ হাজার লিটারের ১৫টি এবং ১৪শ লিটারের ১৫টি অক্সিজেন সিলিন্ডার ও ৬টি হাসপাতাল বেড ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিক সমূহে স্থাপন করা হবে। এর ফলে এখন থেকে প্রত্যন্ত অঞ্চলে করোনায় শ্বাসকস্ট জনিত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সুবিধা নিশ্চিত করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *