পুনঃখননের পর? কেমন দেখাবে সাতক্ষীরার প্রাণ সায়র খাল

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ০৭ ডিসেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে পুনঃখনন প্রকল্প সম্পন্ন হওয়ার পর এবং “প্রাণ সায়র খালের দুই পাড়ের সৌন্দর্য্য বর্ধন” নামে আরও একটি প্রকল্প বাস্তবায়িত হলে সাতক্ষীরা প্রাণ সায়র খাল যেমন দেখাবে তার একটি গ্রাফিক্স তৈরি করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের অফিসিয়াল ফেসবুক আইডিটিতে এ প্রসঙ্গে দেয়া স্ট্যাটাসটি ডেইলি সাতক্ষীরার পাঠকদের জন্য হুবহু প্রকাশ করা হলো-“প্রাণ শায়ের খালকে ঘিরে সাতক্ষীরা বাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে পরিণত হতে যাচ্ছে। প্রাণ শায়ের খাল হবে দূষণ মুক্ত, পরিণত হবে নান্দনিক বিনোদনের এক অপরূপ কেন্দ্রে, শহরের ক্লান্তিকর জীবনে এনে দিবে প্রশান্তির ছোঁয়া।

আর এই স্বপ্নকে বাস্তবে রূপদানের জন্য সাতক্ষীরা জেলার সাবেক সকল জেলা প্রশাসক মহোদয় নিরলস পরিশ্রম করেছেন। গত এক বছর ধরে সাতক্ষীরা জেলা প্রশাসন প্রাণসায়র খালের প্রাণ ফিরিয়ে আনতে সমন্বিতভাবে সকল শ্রেনী পেশার মানুষকে নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সকল স্তরের জনপ্রতিনিধিগন, জেলা পুলিশ, পৌরসভা, জেলা পরিষদ, সদর উপজেলা পরিষদ, প্রিন্ট এবং ইলেকট্রনিকস মিডিয়া, নাগরিক অধিকার সংগঠন সহ সাংস্কৃতিক কর্মীগন সহ অনেকেই জেলা প্রশাসনকে সর্বাত্মক সহযোগীতা করেছেন।

ভবিষ্যতে এই স্বপ্নের প্রাণসায়র খালটি কী রূপে শহরবাসীর সামনে আসতে যাচ্ছে তা গ্রাফিক্সের মাধ্যমে তুলে ধরা হয়েছে।তবে এটি পরিবর্তন ও পরিবর্ধন হতে পারে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ খালটি পরিণত হবে সাতক্ষীরা শহরের অন্যতম আকর্ষনীয় স্থানে। ডিজাইনটা কেমন হয়েছে জানাবেন। কোন পরামর্শ থাকলে জানাবেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *